পানছড়িতে উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ— “উন্নয়ন ত্বরান্বিত করতে হলে যেকোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে”

জে,জে নিজস্ব প্রতিবেদকঃ সারা দেশের ন্যায় খাগড়াবাড়ি জেলার পানছড়ি উপজেলায় অদ্য উন্নয়ন মেলা-২০১৮ এর সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ১১-১৩ জানুয়ারি তিন দিনব্যাপী উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ( এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি)।

এতে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত উন্নয়ন আলোচনা, স্টল পরিদর্শন, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্ণেল জি এম সোহাগ(পিএসসি), পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবু সর্বোত্তম চাকমা, ৩ বিজিবি’র ভারপ্রাপ্ত সিও, রিজিয়ন মেজর রফিকুল ইসলাম, পানছড়ি সাবজোন কমান্ডার মেজর মাহি ইসলাম, পার্বত্য জেলা পরিষদ, খাগড়াছড়ি এর সদস্য বাবু খগেশ্বর ত্রিপুরা, বাবু সতীশ চন্দ্র চাকমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাহার মিয়া, ভাইস-চেয়ারম্যান লোকমান হোসেন ও রত্না তঞ্চঙ্গা, অফিসার ইনচার্জ পানছড়ি থানাসহ উপজেলা পরিষদ ও প্রশাসনে কর্মরত সকল অফিসারবৃন্দ, উপজেলার সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ,বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ, ইউপি সদস্যবৃন্দ, মুক্তিযোদ্ধা বৃন্দ, শিক্ষকমন্ডলী, হেডম্যান- কার্বারীবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

 

প্রধান অতিথি মেলা প্রাঙ্গণে প্রবেশ করে বিভিন্ন স্টলের কার্যক্রম পরিদর্শন করেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেমের সভাপতিত্বে উন্নয়ন বিষয়ে সভায় আলোচনা করা হয়। আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেম। আর ও বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য বাবু খগেশ্বর ত্রিপুরা, উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবু সর্বোত্তম চাকমা ও প্রধান অতিথি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ। প্রধান অতিথি তার বক্তব্যে পার্বত্য অঞ্চলের বাস্তবতায় উন্নয়ন কর্মকান্ডকে কার্যকরভাবে এগিয়ে নিতে হলে দলমত নির্বিশেষে পাহাড়ি-বাঙ্গালীকে একে অপরের কাঁধে কাধ মিলিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে চলতে হবে বলে বক্তব্য প্রদান করেন। অন্যদিকে এর ব্যত্যয় হলে প্রত্যন্ত অঞ্চলে প্রকৃতপক্ষে কোন উন্নয়নের সুফল প্রান্তিক জনগণের দোরগোড়ায় পৌঁছানো যাবে না বলে জানান। তিনি উন্নয়ন মেলায় অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানকে সৌজন্য পুরস্কার ও মেলায় অধিকতর ভাল পারফরমেন্স প্রদর্শনের জন্য দুই ক্যাটাগরিতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন। প্রধান অতিথিকে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেস্ট ও উপহার তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান। বিশেষ অতিথি সদর জোন কমান্ডারকে ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার তুলে দেন পানছড়ি থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান ও কৃষি অফিসার আলাউদ্দিন শেখ। তথ্যমতে,৩ দিনের উন্নয়ন মেলায় পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স ১ম, কৃষি সম্প্রসারণ অধিদফতর ২য় এবং উপজেলা শিক্ষা অফিস ও মৎস্য অফিস যৌথভাবে ৩য় স্থান অর্জন করে। এছাড়াও বিশেষ ক্যাটাগরিতে সর্বোচ্চ ভাল পারফর্মেন্স প্রদর্শনের জন্য ৩ নং ইউনিয়ন পরিষদ ও ইউডিসি শ্রেষ্ঠ পুরস্কার লাভ করে। উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত এ মেলায় উপজেলার সর্বস্তরের মানুষ আনন্দ উপভোগ ও বর্তমান সরকারের নানা উন্নয়নের কথা জানতে পারেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *