এমপি মাহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের মামলা

রাজিব শর্মা, চট্টগ্রাম: বেসিক ব্যাংকের প্রায় ৩০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সংসদ সদস্য মাহজাবিন মোরশেদসহ পাঁচজনের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

চট্টগ্রাম ডাবলমুরিং থানায় বুধবার মামলা দুটি করা হয় বলে নিশ্চিত করেছেন জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। মামলা দুটি করেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক।

একটি মামলার আসামি চট্টগ্রাম জাতীয় পার্টির মহিলা আসন-৪৫ এর এমপি ও আইজি নেভিগেশনের ব্যবস্থাপনা পরিচালক মাহজাবিন মোরশেদ, আইজি নেভিগেশনের পরিচালক সৈয়দ মোজাফফার হোসেন এবং বেসিক ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক কাজী ফখরুল ইসলাম।

তারা পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে বেসিক ব্যাংকের সহায়ক জামানত না নিয়ে শাখার নেতিবাচক মতামত থাকা সত্ত্বেও ঋণ মঞ্জুর এবং ঋণ উত্তোলনপূর্বক মঞ্জুরি পত্রের শর্তভঙ্গ করে ব্যাংকের টাকা যথাসময়ে পরিশোধ না করে সুদে-আসলে ১৪১ কোটি ৫ লাখ ৪৬ হাজার ১০৫ টাকা আত্মসাৎ করেন।

অন্য মামলায় সংসদ সদস্য মাহজাবিন মোরশেদের স্বামী এবং জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মোরশেদ মুরাদ ইব্রাহীম ও বেসিক ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাজেদুর রহমান পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে সুদে-আসলে বেসিক ব্যাংকের ১৩৪ কোটি ৯৩ লাখ ৬৬ হাজার ১৮৫ টাকা আত্মসাত করেন।

দুটি মামলাই বেসিক ব্যাংকের সাবেক দুজন ব্যবস্থাপনা পরিচালক জড়িত।

 

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *