গাজীপুরে শ্রমিক নিহতের গুজবে বাসে আগুন, ভাঙচুর

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি: গাজীপুর শহরে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহতের গুজবে বাসে অগ্নিসংযোগ, ভাঙচুর ও বিক্ষোভ করেছে সহকর্মীরা। ১০ জানুয়ারি বুধবার দুপুরে গাজীপুর জেলা শহরের মারিয়ালী এলাকার ফ্ল্যামিঙ্গো ফ্যাশন লিমিটেডের ঢাকা-শিববাড়ি-শিমুলতলী সড়কে নাওভাঙ্গায় এ ঘটনা ঘটে।

পুলিশ, কারখানার এজিএম (অ্যাডমিন) মোঃ রেজাউল করিম ও প্রত্যক্ষদর্শীরা জানান, কারখানার জুনিয়র প্যাকিংম্যান সুমি আক্তার (২৪) ওই সড়ক দিয়ে ব্যাটারিচালিত অটোরিকশায় কারখানায় যাওয়ার পথে সকাল পৌনে ৮টার দিকে অপর একটি অটোরিকশা তাদের অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে সুমি আক্তার অটো থেকে রাস্তায় পড়ে যায়। এ সময় একটি বাস তার পায়ের ওপর দিয়ে গেলে সে আহত হয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে কারখানায় গুজব ছড়িয়ে পড়ে সুমি মারা গেছে। এ গুজবে দুপুরে খাবারের বিরতির সময় শ্রমিকরা ও বহিরাগতরা ওই সড়কে নেমে তিনটি বাস ভাঙচুর এবং একটি বাসে অগ্নিসংযোগ করে। এ সময় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে জয়দেবপুর থানা পুলিশ ও শিল্প পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে প্রায় আধা ঘণ্টা পর যানবাহন চলাচল শুরু হয়।

এদিকে খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সর্ভিসের কর্মীরা বাসের আগুন নেভায়। আগুনে বাসের বেশ কিছু সিট পুড়ে গেছে।

শিল্প পুলিশের ইন্সপেক্টর মোঃ আঃ সালাম মোল্লা জানান, দুর্ঘটনায় শ্রমিক আহতের বিষয়টি কর্তৃপক্ষ পুলিশকে আগে অবহিত করেনি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে যানবাহন চলাচল শুরু হয়।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *