বিগত ১০ বছরে ভারত-বাংলাদেশ যোগাযোগ ও অবকাঠামো এগিয়েছে অতুলনীয়ভাবে

মোঃ শাহীন আলম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ ওবায়দুল কাদেরের সঙ্গে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা খাগড়াছড়ির পাহাড়ি জনপদ রামগড়ের প্রাকৃতিক সৌন্দর্যে মুগ্ধ হয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। রামগড়ের উচ্ছ্বসিত প্রশংসা করে ভারতীয় হাইকমিশনার বলেন, রামগড়ে আসতে পেরে আমি খুবই খুশি। এত সুন্দর জায়গায় আমাকে আমন্ত্রণ জানানোর জন্য বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ধন্যবাদ।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন গত ১০ বছরে ভারতের সাথে বাংলাদেশের যোগোযোগ ও অবকাঠামো উন্নয়ন অতুলনীয়ভাবে এগিয়েছে।

বুধবার (০৩ জানুয়ারী) ফেনী নদীর উপর মৈত্রী সেতু পরিদর্শনে এসে রামগড় পৌরসভা মিলনায়তনে তিনি এ কথা বলেন। এসময় তিনি আরো বলেন, ফেনী নদীর উপর প্রস্তাবিত এই ব্রিজ ভারত ও বাংলাদেশের মধ্যে খুবই গুরুত্বপূর্ন সংযোগ হিসেবে কাজ করবে। এই ব্রিজ দুদেশের মানুষের মধ্যে বানিজ্য, যোগাযোগ ও ভ্রমন ব্যবস্থা এগিয়ে নিবে।

এই দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ওবায়দুল কাদের পদ্মাসেতু ও পায়রা বন্দরসহ সরকারের সামগ্রিক উন্নয়ন দেখে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাত্রদাহ হচ্ছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জনপ্রিয়তা না থাকায় নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপি নির্বাচন নিয়ে নানাভাবে অপপ্রচার চালাচ্ছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এসময় উপস্থিত সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুর্নবাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ সম্পর্কিত ট্রাস্কফোর্স চেয়ারম্যান খাগড়াছড়ি’র সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ির জেলা প্রশাসক রাশেদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,পুলিশ সুপার মোঃ আলী আহমদ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মোঃ সাহেল তস্তগীর অতিরিক্ত পুলিশ সুপার  সৈয়দ ফরহাদ, সাবেক সাংসদ মোঃ আলীম উল্লাহ, রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মামুন মিয়া।

 

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *