প্রথম ধাপে প্রত্যাবাসনের লক্ষ্যে আজই ১ লাখ রোহিঙ্গার তালিকা মিয়ানমারকে হস্তান্তর -কক্সবাজারে ওবায়দুল কাদেরসেতু মন্ত্রী

বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রথম ধাপে রোহিঙ্গার প্রত্যাবাসনের লক্ষ্যে আজই ১ লাখ রোহিঙ্গার তালিকা মিয়ানমারকে হস্তান্তর করবে বাংলাদেশ। শেখ হাসিনার সরকার যত দ্রুত সম্ভব রোহিঙ্গাদের নিরাপদে এবং স্বসম্মানে নিজ দেশে ফেরত পাঠাবে। সে লক্ষ্যে জাতিসংঘসহ বিশ্ব সম্প্রদায়ের সহযোগিতায় কাজ করে যাচ্ছে জয়েন্ট ওয়ারর্কিং গ্রুপ। শুক্রবার দুপুরে কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি ।

সেতু মন্ত্রী বলেন, সময় ও স্রোতের মতো জাতীয় নির্বাচন কারো জন্য অপেক্ষা করবে না। সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসময় ১৪ দলের নেতা ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়–য়া, কেন্দ্রিয় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া, স্থানীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সহ দলীয় নেতৃবৃন্দসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে কক্সবাজার জেলা ছাত্রলীগ পরিচালিত মেডিকেল ক্যাম্প পরিদর্শন ও বিনামূল্যে ঔষধ বিতরণ করেন।

এসময় মন্ত্রী বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে। প্রথম দফায় এক লক্ষ রোহিঙ্গাকে ফেরত পাঠানো হবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *