চা-বিক্রেতার ছেলে খেলবেন বিশ্বকাপ

যুব বিশ্বকাপে খেলতে যাচ্ছেন এক চা- বিক্রেতার ছেলে। নতুন বছরে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। যুব বিশ্বকাপের আসন্ন এই আসরে পাকিস্তানের হয়ে খেলার কথা রয়েছে চা বিক্রেতার ছেলে জাইদ আলমের।

আগামী ১৩ জানুয়ারি নিউজিল্যান্ডে শুরু হবে যুব বিশ্বকাপ। যেখানে খেলার কথা রয়েছে জাইদ আলমের। তার বাবা একটি ছোট চায়ের দোকান চালান। এক সময়ে জাইদ তার বাবার সঙ্গে চা-বিক্রি করতেন। কাজ করতেন বাবার চায়ের দোকানে। সেখান থেকে পাড়ার ক্রিকেট খেলে উঠে এসেছেন পাকিস্তানের বয়স ভিত্তিক দলে।

যুব বিশ্বকাপে চমক দেখাতে পারলে জাতীয় দলের জন্য দরজা খোলা থাকবে এই উদীয়মান ক্রিকেটারের সামনে।
আর্থিক দৈন্যদশার মধ্যে জীবন কাটানো এই তরুণ স্কুল জীবন থেকেই ক্রিকেট খেলে আসছেন। আর্থিক কষ্টের মধ্যে থেকেও ক্রিকেট থেকে লক্ষ্যভ্রষ্ট হননি জাইদ। ক্রিকেটের প্রতি নিষ্ঠা এবং মানসিক দৃঢ়তা তাকে নিয়ে এসেছে বিশ্বকাপ মঞ্চে।

ছেলের এমন উন্নতি প্রসঙ্গে জাইদের বাবা আলম বলছেন, ‘আমাদের হাতে তেমন টাকা ছিল না। ভালো কোচের কাছে সেভাবে ক্রিকেট শেখাতে পারিনি। ও নিজ চেষ্টায় ক্রিকেট খেলে গেছে। নিজের লক্ষ্য থেকে সরে যায়নি। আমার বিশ্বাস,  ব্যাট-বল জাইদকে নিয়ে যেতে পারে গলি থেকে রাজপথে। সেই প্রত্যাশাই রয়েছে। আল্লাহ যেন ওর আশা পূরণ করে।’

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *