কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলায় দর্শণার্থীদের ভিড় বাড়ছে

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার. ২২ ডিসেম্বর ॥ কক্সবাজারের ঐতিহ্যবাহী শিল্প ও বাণিজ্য মেলায় দিনদিন দর্শণার্থীদের ভিড় বাড়ছে। সাগর পাড়ে পর্যটন শৈবালের গলফ মাঠে কক্সবাজার জেলা প্রশাসন ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সহযোগিতায় এবারের মেলা আয়োজন করেন মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার ইউনিট ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন।

দর্শণার্থীদের পদচারণায় শুরুতেই জমে উঠেছে এ শিল্প ও বাণিজ্য মেলা।এতে বিভিন্ন ধরনের পোষাক, নকশিকাঁথা, তাঁতের ও জামদানি শাড়ি, পাটজাত হস্তশিল্প,মৃত শিল্প, আধুনিক পদ্ধতিতে উৎপাদিত মধু, খাদ্যজাতসামগ্রীসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্যের বিপুল সমারোহ ঘটেছে।

স্টলগুলোতে দেশ-বিদেশের পর্যটকরাও ভিড় জমাচ্ছে। এখানে শিশুদের জন্য রয়েছে বাড়তি আকর্ষণ বিনোদনের ব্যবস্থা। ছোট বড় ছেলে মেয়েদের চিত্ত বিনোদনের মনোমুগ্ধকর ওয়াটার বাইট, রাইডস্, সার্কাস, পুতুল নাচ, নাগরদোলা সহ বিনোদনের বিপুল সমাহার। বিশেষ করে শিশুরাই বেশি আনন্দ করছে এ মেলায়। শিশুদের খেলনা এবং তৈজষপত্র সামগ্রীর ক্রেতা এবং বিক্রেতা উভয়ে পণ্য সামগ্রী কেনাবেচায় সন্তুষ্ট। পছন্দের জিনিষ কিনছেন ক্রেতারা। দামও রয়েছে হাতের নাগালে। পুরো মেলা সিসি ক্যামরায় মনিটরিং করা হচ্ছে।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়–য়া বলেন, দর্শণার্থীদের নিরাপত্তায় পুলিশ প্রশাসন বেশ সজাগ রয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মেলায় নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।
শিল্প ও বাণিজ্য মেলার প্রধান সমন্বয়ক শাহেদ আলী শাহেদ বলেন, মাস ব্যাপী চলবে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা। গত ২০ বছর ধরে এ ধরনের শিল্প ও বাণিজ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে প্রতি বছর।

এবারের মেলায় কক্সবাজারসহ বিভিন্ন অঞ্চল থেকে পাঁচ শতাধিক স্টল অংশ নিচ্ছে। মেলা চলে সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *