বর্ণাঢ্য আয়োজনে পর্দা উঠলো মাসব্যাপী কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার : বর্ণাঢ্য আয়োজনে পর্দা উঠলো কক্সবাজারের ঐতিয্যবাহী শিল্প ও বাণিজ্য মেলার। এ মেলায় অতিথিরা বেলুন ও শৃতকপোত উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন। এসময় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, কক্সবাজারের মত অফুরন্ত সম্পদ বাংলাদেশের আর কোথাও নেই। এতদিন এসবের অপব্যবহার হয়েছে। যারা ক্ষমতায় ছিলো তারা লুটে নিয়েছে। কোন উন্নয়ন হয়নি। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই বিদ্যুৎ গতিতে কক্সবাজারের উন্নয়ন হচ্ছে। বিকশিত হচ্ছে অর্থনৈতিক খাত গুলো। শিগগিরই সমুদ্র সৈকত কেন্দ্রীক গড়ে উঠা পর্যটননগরী কক্সবাজার হবে দেশীয় অর্থনীতির মূল কেন্দ্রবিন্দু।

১৫ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ দ্রুত এগুচ্ছে। সম্প্রতি জর্ডানের রানী বিমানে সেই দেশ থেকে সরাসরি কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। মাঝখানে তাঁকে আর ঢাকা অথবা চট্টগ্রামে ডু মারতে হয়নি। রেল লাইন আর স্বপ্ন নয়; এটির এখন নির্মাণ কাজ চলছে। সব মিলিয়ে বিশ্ব দরবারে কক্সবাজার এক অন্যন্য পর্যটননগরী হিসাবে প্রতিষ্ঠা পাবে শিগগিরই।

কক্সবাজার শহরের পর্যটন শৈবালের গলফ মাঠে আয়োজিত কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আলী হোসেন। মেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী। সঞ্চালনা করেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল। এতে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সাংসদ খোরশেদ আরা হক, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আব্দুস সোবহান, জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. একে আহমেদ হোসেন, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যার মুক্তিযোদ্ধা নুরুল আবছার, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, মুক্তিযোদ্ধা মো. শাহাজান, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, মেলা পরিচালনার কমিটির চেয়ারম্যান মাসেদুল হক রাশেদ, কো-চেয়ারম্যান কাজী মোর্শেদ আহমেদ বাবু, সদস্য সচিব সালাউদ্দিন সেতু, প্রধান সমন্বয়ক শাহেদ আলী শাহেদ, প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন। এতে আরও উপস্থিত ছিলেন পরিচালক মোহাম্মদ ইসমাইল, খোরশেদ আলম, কাজী রাসেল আহমেদ নোবেল, মোহাম্মদ আমিন, গিয়াস উদ্দিন চৌধুরী, আনোয়ার, মোহাম্মদ আরিফ, জহির কাদের ভুট্টু প্রমুখ।

কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সহযোগিতায় এবারের মেলা আয়োজন করেন মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার ইউনিট ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন। দর্শণার্থীদের পদচারণায় শুরুতেই জমে উঠেছে শিল্প ও বাণিজ্য মেলা। মাসব্যাপী চলবে এ মেলা। এখানে নিত্যপ্রয়োজনীয় গৃহসামগ্রী, হস্ত ও কুটির শিল্পের পসরা নিয়ে এসেছে দেশ-বিদেশের ব্যবসায়ীরা। এখানে রয়েছে ছোট বড় ছেলে মেয়েদের চিত্ত বিনোদনের মনোমুগ্ধকর রাইডস্‌, সার্কাস, পুতুল নাচ ইত্যাদি।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *