চট্টগ্রাম এর তরুণ শর্টফিল্ম নির্মাতা জাহেদ আলম এর বেড়ে ওটার গল্প

সোহাগ ফরহাদ, সিটিজি ট্রিবিউন, চট্টগ্রাম : ছোটকাল থেকে চট্টগ্রাম এ বেড়ে ওটা এই তরুণ ভিডিও নির্মাতা জাহেদুল আলম।বাবা মা-র খুব আদরের বড় সন্তান।তিনি হাটাহাজারির উত্তর মাদার্শা গ্রামে জন্ম। তার বাল্যকাল কেটেছে হালদার পাড়েই।বাবা বিদেশে ছিলেন এখন দেশে, মা গৃহিণী।
৪ ভাই এর মধ্যে জাহেদুল আলম সবার বড়।তার ফিল্ম এ কাজ করার স্বপ্ন ছোটকাল থেকে। অবসর সময়ে তিনি ফিল্ম দেখা এবং গল্প লিখা ছিলো তার সবচেয়ে প্রিয় কাজ।

২০১৫ সালে চট্টগ্রামের ফিল্মমেকার নাসের আহমেদ এর হাত ধরে ফিল্ম এর কাজ শিখা শুরু। ২০১৫ তে হাসান আল বান্নার ‘দি ওয়ান ম্যান’ এ ছোট্ট একটা রোল এ অভিনয় করেন তিনি। এর পর ‘পুতুল নাচ’ এ মূল চরিত্রে অভিনয় যা খুব সাড়া ফেলে চট্টগ্রামে।

এরপর থেকে ‘বাবা’ /’ডিএক্টিভেটেড’ / চৌকাঠ’/ ‘পত্র’ এর মত সাড়া জাগানো শর্টফিল্মে অভিনয় করেন তিনি। দেশের বিভিন্ন ফিল্ম ফেস্টিভাল এ অভিনয়ের জন্য খুব প্রশংসিত জাহেদুল আলম। নিজের তৈরী করা প্রথম শর্টফিল্ম ‘পিঞ্জর’ বেশ সাড়া ফেলেছে পিঞ্জর শর্টফিল্মটি । বিভিন্ন কারণে তিনি শর্টফিল্ম তৈরী করা থেকে বিরত থাকেন,জানতে চাইলে তিনি জানান আমি চেষ্টা করি সত্য গল্পের সাথে মিলানো হয় এমন ভিডিও বানানোর,বিভিন্ন ব্যক্তিগত সমস্যা থাকার কারণে কিছুটা বিরতো ছিলাম।তিনি আরও জানান খুব তাড়াতাড়ি ২য় শর্টফিল্মটি আপনারা সবাই দেখতে পাবেন আমার ইউটিউব চ্যানেল এ। ২ বছর পর আবারো ফিল্মমেকিং এ ফিরে আসছি ‘গহন’ দিয়ে,জাহেদুল আলম জানান।এছাড়া প্রথম আলো বন্ধু সভার মিউজিক ভিডিউ বানিয়ে ২য় পুরস্কার অর্জন করেন তিনি। তিনি গানের মিউজিক ভিডিও তৈরী করে থাকেন।তিনি আরও জানান
ভিন্নধারার কিছু গল্প নিয়ে এবার বেশ কিছু শর্টফিল্ম বানাচ্ছি,যেটি সবার কাছে ভালো লাগবে।
তার অনেকটি ইচ্ছে রয়েছে,জানতে চাইলে তিনি বলেন গানটাকে খুব ভালোবাসি তাই চেষ্টা করি মাঝে মাঝে গান করার।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *