Breaking News
Home / রাজনীতি / সংবিধান ‘কাটাছেঁড়া’ নিয়ে ফখরুলের আক্ষেপ, জবাব দিলেন কাদের

সংবিধান ‘কাটাছেঁড়া’ নিয়ে ফখরুলের আক্ষেপ, জবাব দিলেন কাদের

সংবিধান ‘কাটাছেঁড়া’ নিয়ে ফখরুলের আক্ষেপ, জবাব দিলেন কাদের
সিটিজিট্রিবিউন: বাহাত্তরের সংবিধান ‘কাঁটাছেড়া করায়’এক সপ্তাহ আগে আওয়ামী লীগকে দোষারোপ করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্যের জবাব আজ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি বলেছেন, আওয়ামী লীগ নয়, বিএনপিই সংবিধান ‘কাটাছেঁড়া করে ক্ষতবিক্ষত করেছে’।
নির্বাচনের জন্য সংবিধান পরিবর্তন করা হবে না—সাফ জানিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, এই সংবিধান ‘এই মুহূর্তে আর পরিবর্তন করা সম্ভব নয়’। কাজেই শাসনতন্ত্রে যেভাবে বলা আছে, ঠিক সেভাবেই ভোট হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকীতে শুক্রবার ধানমন্ডিতে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।
তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফিরিয়ে আনতে বিএনপির দাবি নাকচ করে তিনি বলেন, সংবিধানের আলোকেই আগামী নির্বাচন হবে, যা আছে আমরা তা নিয়ে নির্বাচন করতে চাই। সংবিধানের কোনো সংশোধন কোনো পরিবর্তন কিছুতেই সম্ভব নয়।
বিএনপি সরকার অতীতে সংবিধানকে ‘কাটাছেঁড়া করেছে, কলমের খোঁচায় সংবিধানকে ক্ষতবিক্ষত করেছে’ এমন মন্তব্যও করেন ওবায়দুল কাদের।
বলেন, তারাই (বিএনপি) সংবিধানের ওপর আঘাত এনেছে, সংবিধানকে কলঙ্কিত করেছে। আমরা বাংলাদেশের পবিত্র সংবিধানকে অক্ষত রেখে সংবিধানের আলোকে আগামী নির্বাচন করতে চাই।
প্রসঙ্গত, বাংলাদেশের সংবিধান নিয়ে ঠিক এক সপ্তাহ আগে, গত ১০ মার্চ কথা বলেন ফখরুল। সেদিন তিনি বলেন, একটি বড় ক্ষতি হচ্ছে, আমাদের যে সংবিধান ১৯৭২ সালে এই দেশের মানুষ রচনা করেছিল, যে সংবিধান সবাই মেনে নিয়েছিল, সেই সংবিধানকে তারা বারবার কাটাছেঁড়া করে একটা অকার্যকর সংবিধানে পরিণত করেছে।প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

নির্বাচনের পর আরও বেপরোয়া হয়ে উঠেছে শাসকগোষ্ঠী: মির্জা ফখরুল

নির্বাচনের পর আরও বেপরোয়া হয়ে উঠেছে শাসকগোষ্ঠী: মির্জা ফখরুল   সিটিজিট্রিবিউন: ৭ জানুয়ারি ‘প্রহসনের’ নির্বাচনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *