Breaking News
Home / আইন বিচার / ব্রিটিশ আমলের ভুয়া কয়েন ও চেতনানাশক সহ অজ্ঞান পার্টির ০৩ জন গ্রেফতার

ব্রিটিশ আমলের ভুয়া কয়েন ও চেতনানাশক সহ অজ্ঞান পার্টির ০৩ জন গ্রেফতার

ব্রিটিশ আমলের ভুয়া কয়েন ও চেতনানাশক সহ অজ্ঞান পার্টির ০৩ জন গ্রেফতার

 

সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম ০২/০২/২০২৩

 

চট্টগ্রাম নগরীতে আজ ১১:০০ ডিবি উত্তর বিভাগের টিম চট্টগ্রাম মহানগর পাঁচলাইশ থানাধীন বিবিরহাট, কাঁচা বাজার, ১নং গলি, আব্দুল করিমের বাড়ির নীচ তলায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্র এবং অজ্ঞান পার্টির মূল হোতা সহ উক্ত চক্রে ০৩ (তিন) সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

মহানগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব নিহাদ আদনান তাইয়ান ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) জনাব মোঃ সোনাহর আলীর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব আরিফুর রহমান এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে আসামী দের গ্রেফতার করা হয়। পুলিশ জানায়

ঐ সময় তাদের দখলে থাকা প্রতারণার কাজে ব্যবহৃত ১৮৩৯ সালের ব্রিটিশ আমলের তামা ও সিরামিকের ভুয়া কয়েন, উক্ত কয়েন তৈরীর ডাইস, মনোগ্রাম, তামা, পুরা মাটিসহ বিভিন্ন যন্ত্রপাতি এবং চেতনানাশক দ্রব্য তৈরীর কাজে ব্যবহৃত ক্লোরফর্ম, পটাশিয়াম ক্লোরেড, হাইড্রোজেন সালফার এসিড, হাইড্রোক্লোরিক এসিড, সালফাইড্রিক এসিড, ইথিনিল, সালফার মনোক্লোরাইড, কস্টিক সোডা, কপার সারফাইড, প্রতারণার কাজে ব্যবহৃত কথিত পুরাতন পয়সা তৈরীর ডাইস, কথিত ব্রিটিশ পয়সা, তামা, পুরা মাটিসহ বিভিন্ন যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, ব্যক্তিরা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে সাধারন লোকজনদের প্রাচীন মুদ্রার কয়েনে নির্দিষ্ট সময় চিনি রেখে তা গলিয়ে বিশ্বাস অর্জন করে বোকা বানিয়ে প্রতিটি কয়েন ১লক্ষ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে বিক্রি করে প্রতারনার মাধ্যমে আর্থিক ভাবে লাভবান হয়।

প্রতারনার পাশাপাশি বিভিন্ন সংঘবদ্ধ অজ্ঞান পার্টিকে বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রনের মাধ্যমে চেতনানাশক রাসায়নিক দ্রব্য তৈরী করে সরবরাহ এবং বিক্রয় করে।

অতঃপর উক্ত চেতনানাশক রাসায়নিক মিশ্রণ রুমাল, তোয়ালের সহিত মিশ্রিত করে বাস, ট্রেন, সিএনজি সহ বিভিন্ন যানবাহনে থাকা যাত্রীদের উপর প্রয়োগ করে অজ্ঞান করে ফেলে রেখে সর্বস্ব নিয়ে পালিয়ে যায়।

আসামীদের নিকট থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অজ্ঞান পাটির সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

গ্রেফতারকৃত আসামীরা : ১) রফিকুল ইসলাম (৫৫),২। শাহেদ আহম্মদ খান (৪৪), ৩। মোহাম্মদ আলমগীর (৩৭) আসামীদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন।

 

 

About Ayaz Ahmed

Check Also

পাহাড়তলী থেকে ০১টি বিদেশী পিস্তল কাতুর্জসহ ১জন অস্ত্রধারী আটক

পাহাড়তলী থেকে ০১টি বিদেশী পিস্তল কাতুর্জসহ ১জন অস্ত্রধারী আটক    সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম:   চট্টগ্রাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *