Breaking News
Home / গণমাধ্যম / “বিশ্ব নন্দিত এক নক্ষত্র শেখ মুজিবুর রহমান ” গ্রন্থের মোড়ক উম্মোচন

“বিশ্ব নন্দিত এক নক্ষত্র শেখ মুজিবুর রহমান ” গ্রন্থের মোড়ক উম্মোচন

“বিশ্ব নন্দিত এক নক্ষত্র শেখ মুজিবুর রহমান ” গ্রন্থের মোড়ক উম্মোচন

 

সিটিজি ট্রিবিউন বিশেষ প্রতিবেদকঃ

 

২৮ ফেব্রুয়ারী সোমবার বিকেলে অমর একুশে গ্রন্থমেলার বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক উপকমিটির সদস্য মোহাম্মদ নিজাম উদ্দিন জিটুর বিশ্ব নন্দিত এক নক্ষত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য জাকিয়া পারভিন মনি।
বিশিষ্ট কথা সাহিত্যিক আনিসুল হক।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক উপকমিটির সম্মানিত সদস্যবৃন্দ সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

প্রধান অতিথি মোঃ সিদ্দিকুর রহমান বলেন, এই গ্রন্থটি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটুর একটি কালজয়ী উদ্যোগ। তিনি এই বইয়ের মাধ্যমে আগামী প্রজন্মের কাছে অত্যান্ত সাবলীল ও ব্যাপক তথ্য নির্ভর ভাবে জাতীর পিতাকে তুলে ধরেছেন।আশাকরি এই বইটি পাঠ করার মাধ্যমে পাঠক বঙ্গবন্ধুর বিপ্লবি জীবন সম্পর্ক সম্যক ধারনা অর্জনের মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে সহায়ক হবে।

বিশিষ্ট লেখক ও কথা সাহিত্যিক আনিসুল হক বলেন,বিশ্বের সকল বাংলা ভাষাভাষী মানুষের উচিত বঙ্গবন্ধুকে জানা আর বঙ্গবন্ধুকে জানতে হলে অনেক বেশি বেশি পড়তে হবে। মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু রচিত বিশ্ব নন্দিত এক নক্ষত্র শেখ মুজিবুর রহমান গ্রন্থটি বঙ্গবন্ধুকে জানতে বিশেষভাবে সহায়ক ভূমীকা পালন করবে। বইটি সংগ্রহ করতে সবার প্রতি আহবান জানান তিনি।

বইয়ের লেখক বিশিষ্ট শিল্পপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষক মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু বলেন আমি ছোট বেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে বেড়ে উঠেছি সবসময় বঙ্গবন্ধুর চেতনা ধারন করে আমার পথচলা। আসলে বঙ্গবন্ধু এমন একজন ব্যাক্তি যাকে সামান্য কয় পৃষ্ঠা কাগজে লিখে শেষ করা দুঃসাধ্য কাজ।

আমি বঙ্গবন্ধুর রাজনৈতিক সামাজিক ও পারিবারিক জীবনের চুম্বক অংশ পাঠকের জন্য তুলে ধরেছি।
পাঠক ভালো ভাবে বইটি পাঠ করলেই আমার স্বার্থকতা।

বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনাকে লিখা আমার আরো একাধীক গ্রন্থ বই মেলায় প্রকাশের অপেক্ষায় রয়েছে। আশা করি সবাই পাশে থাকবেন।

বইটি প্রকাশ করেছে তৃণলতা প্রকাশ। অমর একুশে গ্রন্থমেলার ৩৭৩/৩৭৪ নং ষ্টলে ও অনলাইনে রকমারি ডটকম থেকে বইটি সংগ্রহ করা যাবে।

 

About Ayaz Ahmed

Check Also

আউটসোর্সিং করে নেশাখোরদের হাতে আন্দোলন দিয়েছে বিএনপি : তথ্যমন্ত্রী

আউটসোর্সিং করে নেশাখোরদের হাতে আন্দোলন দিয়েছে বিএনপি : তথ্যমন্ত্রী সিটিজি ট্রিবিউন, ঢাকা, আন্দোলনের নামে সন্ত্রাসকারীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *