Breaking News
Home / জাতীয় / এলোহা চট্টগ্রাম চাপ্টার সারাদেশে আলোড়ন সৃষ্টি করেছে :আসাদ উজ্জল

এলোহা চট্টগ্রাম চাপ্টার সারাদেশে আলোড়ন সৃষ্টি করেছে :আসাদ উজ্জল

এলোহা চট্টগ্রাম চাপ্টার সারাদেশে আলোড়ন সৃষ্টি করেছে :আসাদ উজ্জল

 

সিটিজি ট্রিবিউন :

 

ছোট ছেলে মেয়েদের মেধা মনন ও প্রতিভা বিকাশে বিশ্বব্যাপী সমাদৃত প্রতিষ্ঠান এলোহা । বাংলাদেশ সহ সারা বিশ্বে এই প্রতিষ্ঠান বিভিন্ন শাখা চালু আছে এলাহা চট্টগ্রাম চাপ্টারের ব্যাবস্থাপনা পরিচালক আসাদ উজ্জলের সাথে সোমবার তার মেহেদীবাগস্ত অফিসে বসে কথা বলছিলাম নানা বিষয়ে ।

তিনি জানালেন এলোহা ছোট ছেলে মেয়েদের মেধা বিকাশে কি কার্য্যকরী ভুমিকা পালন করে ।

তিনি জানান এলাহা মুলত মালয়েশিয়ার একটি প্রোগ্রাম । এই কোর্সের আ্ওতায় ছেলে মেয়েরা যে কোন অন্ক খুব সহজে ত্রিশ মিনিটের মধ্যে ৭০ টি অংক করতে পারে যা ক্যালকুলাটারে করতে সময় লাগে অনেক এই কোর্সের মাধ্যমে ছেলেরা কিছু ব্যাবহার না করে মাত্র ত্রিশ মিনিটে ৭০ টি অংক করতে পারে ।

আর এর ফলে এই প্রতিষ্ঠানের ছাত্ররা দুই বছরের এই কোর্সটি করলে তারা অন্য ছেলেদের চেয়ে অনেক আলাদা এবং মেধাবী হয়ে উঠে । তারা ভালো ভাবে অংক করতে পারবে অন্য ছেলেরা তা পারবেনা।

আর এর আরো অনেক উপকারিতার মধ্যে রয়েছে একটি শিশু অতিদ্রুত গানিতিক সমষ্যার সমাধান করতে পারবে । শিশুদের  অধীক মনোযোগ দৃষ্টি ভংগির আমুল পরিবর্তন ও উন্নয়ন ঘটে অনুধাবন ক্ষমতা সৃষ্টিীশীল কাছে পরদর্শিতা লাভ করে । অতিউচ্চমাত্রার স্বরন শক্তি গড়ে উঠেএবং শিশুর বিশ্লেষন ক্ষমতা বেড়ে যায় ।

বর্তমানে আমাদের ক্লাসে ৩৫০ জন ছাত্র আছে আমাদের এই প্রতিষ্টান থেকে বারো বছরে বারো হাজার ছাত্র বের হয়েছে আমরা চাচ্চি এর সংখ্যা আরো বাড়াতে।  

আমরা এই ব্যাপারে কথা বলছিলাম এলাহার অপারেশন ম্যানেজার রাশেদা আক্তারের সাথে কথা বললে তিনি আমাদের জানান তারা এই ব্যাপারে প্রথমে এই বেপারে একটু নার্ভাস ছিলাম পরে বিদেশ থেকে ট্রেনিং নিয়ে এসে অনেক কিছু শিখেছি একণ ছাত্রদের পড়াতে কোন সমস্যা হয়না।

এই ব্যাপারে এক ছাত্রের মা তানিয়া আমান জানান আমার বড় ছেলে এখানে শিখছে অনেক দিন ধরে এখান থেকে আমি আমার ছেলেকে নিয়ে মারয়েশিয়ায় প্রতিযোগিতায় অংশ গ্রহন করে পুরস্কার জিতে এসেছি। আমি এর উজ্জল ভভিষ্যৎ কামনা করছি ।

এই ব্যাপারে সব ছাত্র ছাত্রীদের সাথে কথা বললে তারা এক বাক্যে জানান এই প্রতিষ্টান অনেক  ভালো ।

আমরা এই প্রতিষ্ঠানের আরো সফলতা কামনা করছি ।

প্রতিবেদন : কেইউকে ।

 

About kamal Uddin khokon

Check Also

বেইলি রোড ট্র্যাজেডি ডিএনএ পরীক্ষার পর ৩ জনের মরদেহ দেওয়া হবে, হস্তান্তর ৪৩

বেইলি রোড ট্র্যাজেডি ডিএনএ পরীক্ষার পর ৩ জনের মরদেহ দেওয়া হবে, হস্তান্তর ৪৩ সিটিজিট্রিবিউন::  ঢাকা: রাজধানীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *