Breaking News
Home / সারাদেশ / ৫০০ বছরের পুরোনো গির্জায় বড়দিনের প্রার্থনা

৫০০ বছরের পুরোনো গির্জায় বড়দিনের প্রার্থনা

৫০০ বছরের পুরোনো গির্জায়

বড়দিনের প্রার্থনা

সিটিজিট্রিবিউন:: নগরের পাথরঘাটার পবিত্র জপমালা রানির গির্জায় প্রার্থনার মধ্য দিয়ে শুরু হয়েছে বড় দিনের কর্মসূচি। শনিবার (২৫ ডিসেম্বর) ১২টায় বিশপ সুব্রত লরেন্স হাওলাদার বড়দিনের বিশেষ প্রার্থনা পরিচালনা করেন।

এর আগে শুক্রবার (২৪ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ৯টায় প্রার্থনা পরিচালনা করেন ফাদার লেনার্ড রিভেরো।

হাজারো নারী পুরুষ, শিশু-কিশোর এসব প্রার্থনায় অংশ নেন। করোনামুক্ত বিশ্ব, রোগ শোক সমস্যা থেকে পরিত্রাণের জন্য প্রার্থনা করেন তারা। একই সঙ্গে প্রয়াত পরিবারের সদস্য ও স্বজনদের সমাধিতে মোমবাতি জ্বালিয়ে স্মরণ করা হয়। কয়্যার দল পরিবেশন করে ভক্তিমূলক গান।

এলটন গনসালভেজ, মিলটন গোমেজ, রুবেল রয় এসেছেন খ্রিষ্ট যাগে অংশ নিতে। তারা জানান, বড়দিনের তিনটি বিশেষ প্রার্থনা হয় এ গির্জায়। আমরা রাত ১২টার প্রার্থনায় অংশ নিয়েছি।বড়দিনকে ঘিরে গির্জা ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বড়দিনকে ঘিরে রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ, দ্য পেনিনসুলা চিটাগাংসহ অভিজাত হোটেলগুলো ক্রিসমাস ট্রিসহ বর্ণিল সাজে সাজানো হয়েছে। খ্রিষ্টপল্লীর ঘরে ঘরে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে।

সূত্র জানায়, চট্টগ্রামে সেন্ট জন দ্য ব্যাপ্টিস্ট নামে প্রথম গির্জা স্থাপিত হয় ২৪ জুন ১৬০০ খ্রিষ্টাব্দে। ৮ নভেম্বর ১৬০২ খ্রিষ্টাব্দের ৮ নভেম্বর ধ্বংস করা হয়। প্রথম গির্জার ধ্বংসস্তূপের ওপর পবিত্র জপমালার রানি গির্জাটি ১৮৪৩ খ্রিষ্টাব্দে। প্রতিস্টিত হয়। প্রতিবেদন:কেইউকে।#

 

About kamal Uddin khokon

Check Also

জেলহত্যা দিবসে দুস্থদের মাঝে ‘স্বপ্ন উচ্ছ্বাস সংঘ’র খাবার বিতরণ

জেলহত্যা দিবসে দুস্থদের মাঝে ‘স্বপ্ন উচ্ছ্বাস সংঘ’র খাবার বিতরণ প্রেস বিজ্ঞপ্তি:জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *