Breaking News
Home / আন্তর্জাতিক / ৪৮ ঘণ্টার মধ্যে বৈঠক চায় ইউক্রেন

৪৮ ঘণ্টার মধ্যে বৈঠক চায় ইউক্রেন

৪৮ ঘণ্টার মধ্যে বৈঠক চায় ইউক্রেন

সিটিজিট্রিবিউন: রাশিয়া ইউক্রেনের মধ্যকার সীমান্ত উত্তেজনা ক্রমশ বাড়ছে। এমন পরিস্থিতিতে রাশিয়া ইউরোপীয় নিরাপত্তা দলের অন্য সদস্যদের সঙ্গে ৪৮ ঘণ্টার মধ্যে বৈঠক চায় ইউক্রেন। খবর প্রকাশ করেছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা বলেছেন, রাশিয়া সেনা গঠনের ব্যাখ্যা দেওয়ার আনুষ্ঠানিক অনুরোধ উপেক্ষা করেছে। তিনি আরও বলেন, পরবর্তী পদক্ষেপ হচ্ছে, রাশিয়ার পরিকল্পনা সম্পর্কে স্বচ্ছ ধারণার জন্য পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে একটি বৈঠকের অনুরোধ করা।

এদিকে, ইউক্রেন সীমান্তে লক্ষাধিক সেনা মোতায়েন করেছে রাশিয়া বলে দাবি করে আসছে পশ্চিমারা। এমনকি, প্রতিবেশী বেলারুশেও রুশ সেনা পাঠানো হয়েছে মহড়ার জন্য।

মার্কিন কর্মকর্তারা বলছেন, ইউক্রেন সীমান্তে উপস্থিত রুশ সেনা সমাবেশ ও সরঞ্জাম হামলার জন্য পর্যাপ্ত। যেকোনো সময় আক্রমণের নির্দেশ দিতে পারেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তবে, বার বার ইউক্রেনে হামলার পরিকল্পনা অস্বীকার করে আসছে রাশিয়া।

যেকোনো সময় ইউক্রেনে হামলা করতে পারে রাশিয়া। এমন আশঙ্কা থেকে ইউক্রেনগামী ফ্লাইট বাতিল কিংবা অন্যত্র পাঠাচ্ছে বেশ কয়েকটি এয়ারলাইন্স প্রতিষ্ঠানও। সপ্তাহজুড়ে কূটনৈতিক আলোচনার পরও অগ্রগতি না হওয়ায় রুশ আক্রমণ আসন্ন বলে আশঙ্কা জোরদার হচ্ছে।।প্রতিবেদন:কেইউকে।

 

About kamal Uddin khokon

Check Also

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *