Breaking News
Home / আইন বিচার / ২০২১ সালে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান ও ত্রাণ এবং অন্যান্য সামগ্রী বিতরণ।র‍্যাব-

২০২১ সালে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান ও ত্রাণ এবং অন্যান্য সামগ্রী বিতরণ।র‍্যাব-

২০২১ সালে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান ও ত্রাণ এবং অন্যান্য সামগ্রী বিতরণ।র‍্যাব-

 

ব্র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে ।র‍্যাব- প্রতিষ্ঠালগ্ন থেকেই অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে জনসাধারণের পাশে থেকে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের মনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে ।

দেশের যেকোন দূর্যোগ মুহূর্তে র‍্যাব-সবসময় বন্ধু হয়ে জনসাধারণের পাশে দাড়িয়েছে ।করোনা ( কোভিড -১৯ ) মহামারির কারণে অসহায় ও দুস্থ মানুষের খাবার ব্যবস্থা করা কষ্টসাধ্য হয়ে পড়ায় র‍্যাব- সামাজিক দায়বদ্ধতা থেকে তাদের পাশে এসে দাঁড়িয়েছে ।

চলমান করোনা মহামারীতে ব্ল্যাব বিভিন্ন সময়ে সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে ।ক্ষতিগ্রস্ত দুগ্ধ ও পোল্ট্রি খামারীদের পাশে দাড়িয়েছে ।দুস্থ ও নিপীড়িত মানুষের পাশে এবং দেশের যেকোন আপদকালীন মুহূর্তে র‍্যাব- ফোর্সেস সর্বদা মানুষের পাশে থেকে সব ধরণের সহায়তা প্রদান করেছে ।

উল্লেখযোগ্য ঘটনাসমূহ -২০২১ । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে র‍্যাব- ১-১১ জানুয়ারি , ০৭ দিবস ব্যাপী “ র্যাব সেবা সপ্তাহ ” আয়োজন করা হয় ।

গত ০১ জানুয়ারি ২০২১ তারিখে সারাদেশে ১০০ টি মসজিদে বাদ জুম্মা দোয়া মাহফিলের আয়োজন , ০২ জানুয়ারি ২০২১ তারিখে ঢাকাসহ সারাদেশে ৮ হাজার এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ , ০৪ জানুয়ারি ২০২১ তারিখে ঢাকাসহ সারাদেশে ৩৫০০ এর বেশী বৃক্ষ রোপন এবং ০৫ জানুয়ারি ২০২১ তারিখে রক্তদান কর্মসূচীতে ৫০০ জন র্যাব সদস্য স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম এবং ০৭ জানুয়ারি ২০২১ তারিখে গাইবান্ধা জেলার বালাসীঘাট এলাকায় অসহায় দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় ।

এছাড়াও গত ১১ জানুয়ারি ২০২১ তারিখ র‍্যাব- সদর দপ্তরের ২৫ জন এবং ঢাকাস্থ ব্যাটালিয়নসমূহ কর্তৃক নির্বাচিত ২৫ জন মোট ৫০ জন ও ১০ জন অবহেলিত শিশুসহ মোট ৬০ জন দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা ও বই বিতরণ করা হয়।

পবিত্র মাহে রমজান এবং আসন্ন ঈদ – উল – ফিতর উপলক্ষে গত ০৫ মে ২০২১ তারিখ রাজধানীর উত্তরা ৪ নং সেক্টর এলাকায় অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় । এ সময় ৫০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী দেওয়া হয় ।

মহাপরিচালক র‍্যাব- ফোর্সেস জনাব চৌধুরী আব্দুল্লাহ আল মামুন , বিপিএম , পিপিএম উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ।

এ সময় র‍্যাব-ফোর্সেস এর অতিরিক্ত মহাপরিচালক ( অপারেশনস্ ) , অতিরিক্ত মহাপরিচালক ( প্রশাসন ) , অধিনায়ক র‍্যাব-১ এবং র্যাব সদর দপ্তরের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

গত ০৮ জুলাই ২০২১ তারিখ নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন কর্ণগোপ এলাকার “ হাসেম ফুড এন্ড বেভারেজ কোম্পানি সেজান জুস কারখানায় ” অগ্নি দূর্ঘটনায় ৫২ জন মৃত্যুবরণ করেন ।

উক্ত অগ্নি দূর্ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্থ পরিবারদের সাথে ঈদ – উল – আযহা এর আনন্দ ভাগাভাগী করে নেওয়ার জন্য র‍্যাব- মহাপরিচালক মহোদয় গত ১৫ জুলাই ২০২১ তারিখ ভূলতা স্কুল এন্ড কলেজ রূপগঞ্জ , নারায়ণগঞ্জ এর মাঠে হতাহত ও ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান করেন ।

উক্ত মানবিক সহায়তা প্রদান কার্যক্রমে আরো উপস্থিত র‍্যাব- ফোসের্স এর অতিরিক্ত মহাপরিচালক ( অপারেশনস্ ) , অতিরিক্ত মহাপরিচালক ( প্রশাসন ) , পরিচালক ( অপারেশনস্ উইং ) , পরিচালক ( লিগ্যাল এন্ড মিডিয়া উইং ) , পরিচালক ( ইনভেষ্টিগেশন এন্ড ফরেনসিক উইং ) , পরিচালক ( ট্রেনিং এন্ড ওরিয়েন্টেশন উইং ) , পরিচালক ( আর এন্ড ডি সেল ) , পরিচালক ( প্রকল্প ) ও -র‍্যাব-১১ এর অধিনায়ক সহ র্যাবের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ।

উক্ত মানবিক সহায়তা কার্যক্রমে ৫০০ শতাধিক হতাহত ও ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা প্রদান করা হয় । মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণার ৩ য় বর্ষপূর্তি উপলক্ষে গত ০১ নভেম্বর ২০২১ তারিখ র্যাব কর্তৃক আত্মসমর্পণকৃত জলদস্যুদেরকে পুনর্বাসন করার লক্ষে ১০২ টি ঘর , ৯০ টি মুদিদোকান ( মালামালসহ ) , ১২ টি জাল ও মাছ ধরার নৌকা , লিত নৌকা এবং ২২৮ টি পশু বিতরণ করা

করোনা মহামারীতেও র‍্যাব-বিভিন্ন সময়ে সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে । দুস্থ ও নিপীড়িত মানুষের পাশে এবং দেশের যেকোন আপদকালীন মুহূর্তে র্যাব ফোর্সেস সর্বদা মানুষের পাশে থেকে সব ধরণের সহায়তা প্রদান করে আসছে ।

র‍্যাব-মানবিক বিপর্যয় রোধে মানুষের পাশে দাঁড়াতে চায় ।

 

About Ayaz Ahmed

Check Also

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব   সিটিজি ট্রিবিউন বান্দরবান প্রতিনিধি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *