Breaking News
Home / আইন বিচার / ১৮ বছর দুবাই পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মহি উদ্দিন র‍্যাবের হাতে আটক

১৮ বছর দুবাই পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মহি উদ্দিন র‍্যাবের হাতে আটক

১৮ বছর ধরে পলাতক নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মহুরী” হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মহি উদ্দিন র‌্যাবের হাতে আটক

মোঃ আলাউদ্দীন, সিটিজি ট্রিবিউন, চট্টগ্রাম ;

০১ নভেম্বর ২০০১ ইং তারিখ সকাল বেলায় কোতয়ালী থানাধীন জামালখান রোডে নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী তার বাসায় সংবাদপত্র পড়ার সময় চট্টগ্রামের কুখ্যাত নাসির গ্যাং এর ক্যাডাররা তাকে গুলি করে হত্যা করে। এই সংক্রান্তে ১২ জনকে আসামী করে চট্টগ্রাম জেলার কোতয়ালী থানায় একটি মামলা দায়ের হয়,

০৩ ফেব্রুয়ারি ২০০৩ ইং তারিখ বিজ্ঞ দ্রুত বিচার ট্রাইবুনাল মোট ১২ জন আসামীর মধ্যে গ্রেফতাকৃৃত আসামী মহি উদ্দিন সহ ০৪ জন আসামীর ফাঁসির আদেশ হয় এবং ০৪ জন আসামীর যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। মৃত্যুদন্ডে দন্ডিত আসামীরা মহামান্য সুপ্রীম কোর্টে আপিল করলে মহামান্য আদালত আসামীদের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। অপর ০৪ জন আসামী বিচার চলাকালীন সময়ে মৃত্যু বরণ করে। দন্ডিত ০৮ জন আসামীর মধ্যে ০৬ জন আসামী গ্রেফতার হয়ে কারাগারে আছে। অন্য ০২ জনের মধ্যে ০১ জন আসামী ইউরোপে এবং অপর ০১ জন আসামী দুবাই পলাতক ছিল। পলাতক আসামী মহি উদ্দিন’কে বিজ্ঞ আদালত যাবজ্জীবন কারাদন্ড ও ৫০,০০০/- অর্থদন্ডে দন্ডিত করেন। রায় ঘোষনার সময় মহি উদ্দিন দুবাইয়ে পলাতক ছিল।

গত ২৯ অক্টোবর ২০২১ ইং তারিখ মহি উদ্দিন দুবাই হতে বাংলাদেশে এসে সু-কৌশলে বিভিন্ন স্থানে আত্মগোপন  করতে থাকে।

র‌্যাব-৭ পলাতক আসামী মহি উদ্দিন বাংলাদেশে আসার সংবাদ সংগ্রহ করে আসামীকে গ্রেফতারের লক্ষে প্রযুক্তির ব্যবহার ও কঠোর নজরদারির অব্যাহত রাখে। প্রযুক্তির ব্যবহার ও কঠোর নজরদারির একপর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, সে পুনরায় দুবাই পাড়ি জমানোর পরিকল্পনা করছে। দুবাই যাওয়ার জন্য সে গত ২২ জানুয়ারি ২০২২ ইং তারিখ করোনা টেষ্ট এর জন্য বের হয়ে কাজ শেষে চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকায় অবস্থান করেছ। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২২ জানুয়ারি ২০২২ ইং তারিখ র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকষ আভিযানিক বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০,০০০/- অর্থদন্ডে দন্ডিত সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী মহি উদ্দিন ওরফে মহিন উদ্দিন (৪৬), পিতা-এলাহী বক্স, সাং-মান্দাকিনি, থানা-হাটহাজারী, জেলা-চট্টগ্রামকে আটক করে।

উক্ত আসামী দীর্ঘ ১৮ বছর যাবৎ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশে-বিদেশে পলাতক ছিল। অবশেষে র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক দীর্ঘ ১৮ বছর পর আটক হলো। এছাড়াও আসামী মহি উদ্দিন চট্টগ্রামের একসময়ের ত্রাস সৃষ্টিকারী, খুনী, কুখ্যাত নাসির গ্যাং এর সক্রিয় সদস্য এবং নাসির এর আপন ছোট ভাই। নাসির বর্তমানে জেল হাজতে আটক আছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

About md Alauddin TNT

Check Also

বান্দরবানে ‌সোনালী ব্যাংক ডাকা‌তি,ম‍্যানেজার অপহৃত, নগদ টাকা ও অস্ত্র লুট

বান্দরবানে ‌সোনালী ব্যাংক ডাকা‌তি,ম‍্যানেজার অপহৃত, নগদ টাকা ও অস্ত্র লুট   সিটিজি ট্রিবিউন মোহাম্মদ আজিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *