Breaking News
Home / সম্প্রতি সংবাদ / স্বীকৃতি না পাওয়ার আক্ষেপ নিয়ে বীর মুক্তিযোদ্ধা এখলাসের জীবনাবসান

স্বীকৃতি না পাওয়ার আক্ষেপ নিয়ে বীর মুক্তিযোদ্ধা এখলাসের জীবনাবসান

স্বীকৃতি না পাওয়ার আক্ষেপ নিয়ে বীর মুক্তিযোদ্ধা এখলাসের জীবনাবসান

 

সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম;

 

মহান স্বাধীনতা যুদ্ধকালীন ১ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা হওয়া সত্ত্বেও রাষ্ট্রীয় স্বীকৃতি ও সম্মাননা বঞ্চিত মুক্তিযোদ্ধা মোহাম্মদ এখলাসের জীবনাবসান হয়েছে ।

আজ সকাল সাতটায় কর্ণফুলী উপজেলার অন্তর্গত বড়উঠান ইউনিয়ন দৌলতপুর গ্রামে নিজের বাসায় তিনি ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন ) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর । তিনি স্ত্রী ও তিন পুত্র সন্তানের জনক ছিলেন ।

জীবদ্দশায় বীর মুক্তিযোদ্ধা মোঃ এখলাছ , মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গণি ওসমানীর স্বাক্ষরিত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট ও মুক্তিযুদ্ধ সংসদ কর্তৃক প্রদত্ত সনদপত্র নিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করেও মুক্তিযোদ্ধার তালিকায় তার নাম অন্তর্ভুক্ত করতে পারেননি ।

আজ এই বীর মুক্তিযোদ্ধা কে দাফনকালে বাংলাদেশের চিরায়িত প্রথা অনুযায়ী বাজলোনা বিউগলের করুণ সুর এবং দেয়া হলো না গান সেলুট । তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে অসংখ্য মানুষ ছুটে এসে তার জানাজায় শরিক হন । এসময় জানাজায় উপস্থিত সাধারণ মানুষকে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় ।

তার মৃত্যুতে কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ফারুক চৌধুরী, বড়উঠান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ দিদারুল আলম , বিশিষ্ট সমাজসেবক ও কলামিস্ট এম.এ. মাসুদ সহ অসংখ্য বিশিষ্টজনেরা গভীর শোক ও মনোবেদনা প্রকাশ করেছেন ।

 

About Ayaz Ahmed

Check Also

যত জঙ্গি ধরেছি, একজনও মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

যত জঙ্গি ধরেছি, একজনও মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *