Breaking News
Home / আইন বিচার / স্বর্ণালংকারের লোভে বিশ্বস্ত কাজের লোক অভিনব কায়দায় গৃহকর্ত্রীসহ জোড়া খুন”ঘটনা উদঘাটন (পিবিআই)

স্বর্ণালংকারের লোভে বিশ্বস্ত কাজের লোক অভিনব কায়দায় গৃহকর্ত্রীসহ জোড়া খুন”ঘটনা উদঘাটন (পিবিআই)

স্বর্ণালংকারের লোভে বিশ্বস্ত কাজের লোক অভিনব কায়দায় গৃহকর্ত্রীসহ জোড়া খুন”ঘটনা উদঘাটন (পিবিআই)

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন;

 

রাজধানীতে গত ০১/১১/২০১৯  তারিখে ধানমন্ডির ১৫ নং রোডের লোবেলিয়া এ্যাপার্টমেন্টে ঘটে যাওয়া এই লোমহর্ষক ঘটনার রহস্য উদঘাটন করেছে পিবিআই।

জাড়া খুনের মামলার রহস্য উদঘাটন ও তদন্ত প্রতিবেদন সংক্রান্তে সংবাদ সম্মেলন (পিবিআই) জনাব আহসান হাবীব পলাশ বিশেষ পুলিশ সুপার (এসআইএন্ডও), পিবিআই, ঢাকা। জানান,

অভিযুক্ত ২ জন আসামী গ্রেফতারসহ উদ্ধার করা হয়েছে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি, ভিকটিমের মোবাইল ফোন ও লুণ্ঠিত স্বর্ণালংকার।

বলা হয় মামলার তদন্ত কার্যক্রম শেষ পর্যায়ে। কাজের লোক নিয়োগের ক্ষেত্রে জনগণকে সচেতন করার উদ্দেশ্যেই প্রেস ব্রিফিং : (পিবিআই)

আসামী মোঃ বাচ্চু মিয়া (৩৪) দীর্ঘ ১০ বছর ধরে ভিকটিম আফরোজা বেগমের বাসায় বিশ্বস্ততার সাথে কাজ করে আসছিল। আসামী বাচ্চু মিয়ার মধ্যে বিলাসী জীবন যাপনের জন্য ভিকটিমের বাসার অর্থ সম্পদর প্রতি ও লোভ জন্মায়। স্বর্ণালংকার লুণ্ঠনের লোভ হওয়ায় সে কৌশল খুজতে থাকে।

সহযোগী সুরভী আক্তার নাহিদা বাসায় কাজ খুজতে ধানমন্ডি এলাকায় আসে। ধানমন্ডি এলাকায় হাঁটতে হাঁটতে রাস্তায় বাচ্চু মিয়ার সাথে কাজ খোঁজার সুবাদে কথাবার্তা ও ফোন নম্বর আদান-প্রদান হয়।

আসামী বাচ্চু মিয়া পরর্তীতে সুরভী আক্তার নাহিদাকে সাথে নিয়ে স্বর্ণালংকার লুটের পরিকল্পনা করে। বাচ্চু মিয়া নাহিদাকে লোভনীয় প্রলোভন দেখায় ও পরিকল্পনা অনুযায়ী সহযোগী সুরভী আক্তার কে দিয়ে আগারগাঁও মার্কেট হতে ছুরি ক্রয় করায়। নাহিদাকে নতুন কাজের লোক সাজিয়ে ০১/১১/২০১৯  ভিকটিমের বাসায় নিয়ে যায় ও কাজের জন্য কথাবার্তা বলে।

নাহিদা প্রায় দুই ঘন্টা অবস্থান করে ও কিছু কাজ করে। বিকাল ৪ টার দিকে আসামী বাচ্চু মিয়া বাসায় প্রবেশ করে ভিকটিমের কাছে আলমারীর চাবি চায়। এসময় সুরভীও ছুরি নিয়ে ভিকটিমের শয়ন কক্ষে যায়।

ভিকটিম চাবি দিতে অস্বীকার করলে আসামী মোঃ বাচ্চু মিয়া ও সুরভী আক্তার নাহিদা ভিকটিমকে ছুরি দ্বারা শরীরে গলায় ও বিভিন্ন স্থানে একাধিক আঘাত করে রক্তাক্ত জখম করে তারপর বাচ্চু ভিকটিমের বালিশের নিচ থেকে চাবি নিয়ে আলমারি খুলে ১টি স্বর্ণের চেইন, ০২ টি স্বর্ণের চুড়ি, ১টি মোবাইল সেট লুণ্ঠন করে নিয়ে যায়।

উক্ত ঘটনা ভিকটিমের বাসার অপর কাজের মেয়ে দিতি পাশের কক্ষ থেকে দেখে ফেলায় তাকেও নাহিদা ছুরি দ্বারা একাধিক আঘাত করে গুরুত্বর জখম করে পালিয়ে যায়। ফলে ভিকটিমদ্বয় ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

উক্ত ঘটনায় ভিকটিমের মেয়ে এ্যাডঃ দিলরুবা সুলতানা রুবা (৪২) বাদী হয়ে গত ০৩/১১/২০১৯ তারিখ ধানমন্ডি মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ধানমন্ডি থানা ও ডিবি ডিএমপি, ঢাকা তদন্ত শুরু করে। তারা ২৬ দিন তদন্ত করে মূল ২ আসামীসহ সন্দেহভাজন ৫ জনকে আটক করে। আসামী সুরভী দোষ স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে।

পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে পিবিআই ০১/১২/২০১৯ তারিখে তদন্ত শুরু করে। পিবিআই পুনরায় তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করে।রিমান্ডে এসে সুরভীর দেয়া তথ্যমতে তার আগারগাঁও এর ভাড়া বাসার মাটি খুঁড়ে স্বর্ণালংকার উদ্ধার করা হয়। সময় সুরভী মোবাইল বিক্রির কথা স্বীকার করে।

সুরভী দোষ স্বীকার করে পুনরায় বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে।

মামলাটি বর্তমানে পিবিআই অর্গানাইজড ক্রাইম (উত্তর) তদন্ত করে অভিযোগপত্র দাখিলের জন্য প্রস্তুত করেছেন।

কাজের লোক নিয়োগের ক্ষেত্রে পিবিআই এর সুপারিশ হলঃ

১. নিয়োগের আগে নাম ঠিকানা যাচাই করতে হবে।

২. জাতীয় পরিচয়পত্রের কপি নিতে হবে।

৩. অপরিচিত কাউকে হঠাৎ বাসায় কাজের লোক হিসেবে না নেয়া।

৪. দীর্ঘ দিনের কাজের লোককে অতিরিক্ত বিশ্বাস না করে তার দিকে সতর্ক নজর রাখা।

৫. মোবাইল নম্বরে কল দিয়ে যাচাই করা।

৬. মোবাইলে ছবি তোলে রাখা।

 

About Ayaz Ahmed

Check Also

সরকারি হাসপাতালে রোগীদের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত তারা! ৩৮ দালাল আটক

সরকারি হাসপাতালে রোগীদের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত তারা! ৩৮ দালাল আটক   মোঃআলাউদ্দীন,সিটিজ ট্রিবিউন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *