Breaking News
Home / জাতীয় / স্টাফ কলেজের কমান্ড্যান্টদের অংশগ্রহনে ”পেশাগত সামরিক শিক্ষা,, এর উপর একটি আন্তজার্তিক সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ কলেজের কমান্ড্যান্টদের অংশগ্রহনে ”পেশাগত সামরিক শিক্ষা,, এর উপর একটি আন্তজার্তিক সম্মেলন অনুষ্ঠিত

দক্ষিণ এশীয় দেশ সমূহের সামরিক বাহিনীর স্টাফ কলেজের কমান্ড্যান্টদের অংশগ্রহনে ”পেশাগত সামরিক শিক্ষা,, এর উপর একটি আন্তজার্তিক সম্মেলন অনুষ্ঠিত

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা, ০১ ফেব্রুয়ারি:

 

যুক্তরাজ্যের জয়েন্ট সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ এবং বাংলাদেশ সামরিক বাহিনী কমান্ড এন্ড স্টাফ কলেজের যৌথ উদ্যোগে দক্ষিণ এশীয় দেশ সমূহের সামরিক বাহিনীর স্টাফ কলেজের কমান্ড্যান্টদের অংশগ্রহনে ”পেশাগত সামরিক শিক্ষা, এর উপর দুইদিন ব্যাপি একটি আন্তজার্তিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান আজ মঙ্গলবার (০১ ২-২০২২) মিরপুর সেনানিবাসস্থ শেখ হাসিনা কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেঃ জেনারেল ওয়াকার-উজ-জামান, এসজিপি, পিএসসি উক্ত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

০১ ফেব্রুয়ারি ২০২২ তারিখ হতে দুইদিন ব্যাপি আয়োজিত এই সম্মেলনে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা ও যুক্তরাজ্য এর সামরিক বাহিনী স্টাফ কলেজের কমান্ড্যান্টগন এবং মালদ্বীপ স্টাফ কলেজের প্রতিনিধি পর্যবেক্ষক হিসাবে সম্মেলনে অংশগ্রহন করে।

এই সম্মেলনের লক্ষ্য ছিল একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জকে সামনে রেখে সামরিক বাহিনীর পেশাগত জ্ঞান সম্পর্কিত মতবিনিময় এবং পারস্পরিক সহযোগিতা আরও জোরদার করা।

এই লক্ষ্য অর্জনের জন্য অংশগ্রহনকারী দেশ সমূহের স্টাফ কলেজের কমান্ড্যান্টগণ একুশ শতকে সামরিক বাহিনীর পেশাগত জ্ঞান অর্জন, পেশাগত বিষয়ে বিশ্লেষণধর্মী চিন্তা, সামরিক বিষয়ে মিশ্র শিক্ষা ব্যবস্থা, একুশ শতকের সামরিক নেতৃত্ব, সামরিক বিষয়াদির মানবিক মাত্রা,

ইনফরমেশন অপারেশন, সাইবার ও গবেষণার হাব বিষয়ে আলোচনা এবং উল্লেখিত বিষয় সমূহের সাথে পেশাগত সামরিক শিক্ষার সম্পর্ক নিয়ে নিজেদের অভিজ্ঞতা বিনিময় করেন।

 

About Ayaz Ahmed

Check Also

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটিজিট্রিবিউন: ঢাকা: বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *