Breaking News
Home / আইন বিচার / সিলেট হতে ভূয়া দুদক এবং সিআইডি পরিচয়ধারী একজন প্রতারক গ্রেফতার,র‍্যাব-৯,

সিলেট হতে ভূয়া দুদক এবং সিআইডি পরিচয়ধারী একজন প্রতারক গ্রেফতার,র‍্যাব-৯,

সিলেট হতে ভূয়া দুদক এবং সিআইডি পরিচয়ধারী একজন প্রতারক গ্রেফতার,র‍্যাব-৯,

 

সিটিজি ট্রিবিউন;

 

র‍্যাব-৯, সদর ক্যাম্প, সিলেট এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ২০ ফেব্রুয়ারি ২০২২ ইং তারিখ বিকাল ০৫;৩০ টার সময় সদর ক্যাম্পের আভিযানিক দল এসএমপি, সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন ৩নং তেতলী ইউনিয়নের ২নং ওয়ার্ডের বদিকোনা গ্রামের মোঃ মাহমুদ আলীর, বসত বাড়িতে অভিযান পরিচালনা করে

১) ০২টি ভূয়া আইডি কার্ড, ২) প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন কাগজপত্রাদি – ৩০ পাতা এবং ৩) ০১ টি মোবাইল ও ৪) ০১ টি সীমকার্ডসহ ধৃত ভুয়া দুদক এবং ভুয়া সিআইডি পরিচয় কার্ডধারী প্রতারক মাহমুদ আলী (৬৩),কে গ্রেফতার করে।

র‍্যাবের নিকট প্রতারক মাহমুদ আলীর প্রতারণার বিষয়ে তথ্য আসলে র‍্যাব-৯ এর গোয়েন্দা দল তার সম্পর্কে তথ্য সংগ্রহ করে জানতে পারে যে, প্রতারক মাহমুদ আলী লোকজনের নিকট বিভিন্ন সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বড় কর্মকর্তা, দুদকের কর্মকর্তা এবং সিআইডির কর্মকর্তা বলে পরিচয় দিয়ে বিভিন্ন কাজে তদবির করে দেওয়ার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নেয়।

প্রতারক মাহমুদ আলী, সম্পর্কে খোঁজখবর নিয়ে জানা যায় যে, সে পূর্বে কাঠ মিস্ত্রি হিসাবে কাজ করতো। পরবর্তীতে জমিজমার সার্ভেয়ারের সহযোগী হিসেবে কাজ করার ফলে তার জমিজমা বিষয়ক কিছু ধারণা হয় এবং এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সে জমিজমা বিষয়ক সমস্যা সমাধানের কথা বলে টাকা-পয়সা গ্রহণ করতো।

এছাড়া প্রতারক মাহমুদ আলী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ডিবি, সিআইডি, দুদকের বড় কর্মকর্তা পরিচয় দিয়ে বলতো আমার কাছে মামলা মোকদ্দমার সমাধান করা কোন ব্যাপারই না তুড়ি মেরে উড়িয়ে দেব। প্রতারক মাহমুদ আলী, মানুষের বিশ্বাস অর্জনের জন্য সিআইডি, দুদকের ভুয়া আইডি কার্ড প্রদর্শন করতো।

প্রতারক মাহমুদ আলী, নিজেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বড় কর্মকর্তা পরিচয় দিয়ে বলতো যাদের নামে মামলা আছে তাদের বিদেশে যাওয়ার ক্ষেত্রে এয়ারপোর্ট ইমিগ্রেশন পার করে দেওয়ার মতো তার ক্ষমতা আছে। এই বলে লোকজনের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নেওয়া ছিল তার আরেক অপকর্ম।

প্রতারক মাহমুদ আলীর কোন নির্দিষ্ট পেশা নেই। ভুয়া সিআইডি, দুদক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বড় কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করে টাকা-পয়সা হাতিয়ে নেয়াই হলো তার মূল পেশা।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে উদ্ধারকৃত ভূয়া আইডি কার্ড ও কাগজাপত্রসহ প্রতারক মাহমুদ আলীর বিরুদ্ধে এসএমপি, সিলেটের দক্ষিণ সুরমা থানায় মামলা দায়ের পূর্বক হস্তান্তর করা হয়েছে।

 

About Ayaz Ahmed

Check Also

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব   সিটিজি ট্রিবিউন বান্দরবান প্রতিনিধি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *