Breaking News
Home / আইন বিচার / শুল্ক ফাঁকি,অবৈধভাবে আমদানীকৃত,শাড়ী-কাপড়সহ চোরাচালান চক্রের ০৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-১,

শুল্ক ফাঁকি,অবৈধভাবে আমদানীকৃত,শাড়ী-কাপড়সহ চোরাচালান চক্রের ০৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-১,

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ হতে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে আমদানীকৃত বিভিন্ন ধরণের বিপুল পরিমান বিদেশী শাড়ী-কাপড়সহ চোরাচালান চক্রের ০৩ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১,

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা;

 

গত ০৪ জানুয়ারি ২০২২ তারিখ আনুমানিক ০৬;১৫ ঘটিকার সময় র‍্যাব-১,এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন কাঞ্চন ব্রীজ সংলগ্ন কাঞ্চন টু কুড়িল বিশ্বরোডে কতিপয় চোরাচালানকারী সড়কপথে শুল্ক ফাঁকি দিয়ে বিদেশ থেকে আমদানীকৃত অবৈধ মালামাল ভর্তি ট্রাকসহ অবস্থান করছে।

নোমান আহমদ সহকারী পুলিশ সুপার সহকারী পরিচালক অধিনায়ক জানান,

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন কাঞ্চন ব্রীজ সংলগ্ন কাঞ্চন টু কুড়িল বিশ^রোড গামী বিআরটিসি বাসের টিকিট কাউন্টারের সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে চোরাচালান চক্রের সক্রিয় সদস্য ১) মো. রফিকুল ইসলাম রফিকুল বেপারী (৩২), ২) সাজ্জাত আলী (৪৫) এবং ৩) মোঃ রিপন হোসেন (১৯),’কে গ্রেফতার করে।

এসময় ধৃত আসামীদের নিকট হতে ৯৩৪০ পিস শাড়ী, ৬০০ পিস লেহেঙ্গা, ৯৬০ পিস ওড়না, ২০ পিস ধুতি, ৯৬০০ পিস SCALP VEIN INFUSION SET,০৩ টি মোবাইল ফোন, ০৬ টি সীম কার্ড এবং নগদ ১৭,৮৫০/- টাকা উদ্ধার করা হয়।

এসময় চোরাচালান কাজে ব্যবহৃত ০১ টি ট্রাক জব্দ করা হয়। উল্লেখ্য যে, উদ্ধারকৃত পণ্য সমূহ অবৈধভাবে পাশ্ববর্তী দেশ ভারত হতে আমদানী করা হয়েছে যার আনুমানিক বাজার মূল্য ৩,৪৬,৬৩,৫০০/- (তিন কোটি ছিচল্লিশ লক্ষ তেষট্টি হাজার পাঁচশত) টাকা।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, জব্দকৃত শাড়ী-কাপড়সমূহ সরকারী শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশ ভারত হতে এদেশে নিয়ে এসেছে।

একটি অসাধু ব্যবসায়ী চক্র অধিক মুনাফা লাভের আশায় এসকল পণ্য চোরাচালানের মাধ্যমে আমদানি করে বলে জানা যায়।

পরবর্তীতে চোরাচালানের মাধ্যমে আমদানীকৃত পণ্যের চালানটি স্থানীয় বাজারে খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করে থাকে। ফলশ্রুতিতে মুষ্টিমেয় অসাধু ব্যবসায়ী আর্থিকভাবে লাভবান হলেও সরকার কোটি কোটি টাকা রাজস্ব হতে বঞ্চিত হচ্ছে।

ধৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে, তারা দীর্ঘদিন যাবৎ শুল্ক ফাঁকি দিয়ে পার্শ্ববর্তী দেশ ভারত হতে অবৈধভাবে শাড়ী-কাপড় আমদানি করে ঢাকাস্থ বিভিন্ন মার্কেটে খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করে আসছে বলে স্বীকার করে।

উদ্ধারকৃত মালামাল ও গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

About Ayaz Ahmed

Check Also

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী   আয়াজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *