Breaking News
Home / আইন বিচার / রোহিঙ্গা একজন বাংলাদেশী অপহরণের ঘটনায় ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধার ও ০১ জন অপহরণকারী’ গ্রেফতার, র‍্যাব-১৫।

রোহিঙ্গা একজন বাংলাদেশী অপহরণের ঘটনায় ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধার ও ০১ জন অপহরণকারী’ গ্রেফতার, র‍্যাব-১৫।

কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনা করে রোহিঙ্গা কর্তৃক বাংলাদেশী অপহরণের ঘটনায় ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধারসহ ০১ জন অপহরণকারী’কে গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

 

সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম কক্সবাজার;

 

কক্সবাজার এ গত ২০ ফেব্রুয়ারি ২০২২ তারিখে নুর বেগম (৩৪), নামে একজন মহিলা র‍্যাব-১৫ এর সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পে অভিযোগ দায়ের করেন,কয়েকজন অপহরণকারী তার স্বামী মোঃ সেলিম (৪০), দীর্ঘদিন মালয়েশিয়া প্রবাসী ছিল এবং সেখানে থাকাকালীন সময়ে কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন মোচনীপাড়া এলাকার জনৈক আনোয়ার তার নিকট হতে ৫০০ রিঙ্গিত ধার নেয়।

এরপর গত ১৮/০২/২০২২ তারিখ আনুমানিক ০৫;০০ ঘটিকার সময় দীর্ঘদিনের পাওনা মুদ্রা (রিঙ্গিত) উদ্ধারের জন্য তিনি আনোয়ার এর খোঁজ করতে কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা ইউপিস্থ নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পের ০৮ নং মসজিদ (মসজিদ এ বেলাল) সংলগ্ন ইটের রাস্তায় গেলে কয়েকজন অপহরণকারী তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে আটক রাখে এবং তার পরিবারের নিকট হতে মুক্তিপন হিসেবে ১,০০,০০,০০০/- (এক কোটি) টাকা দাবি করে অন্যথায় অপহৃতকে মেরে ফেলবে বলে হুমকি দেয়।

উক্ত অভিযোগের ভিত্তিতে গত ২০ ফেব্রুয়ারি ২০২২ তারিখ আনুমানিক ২৩.২০ ঘটিকায় র‍্যাব-১৫ এর একটি চৌকষ আভিযানিক দল কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের এইচ ব্লকের পানির রিজার্ভারের সামনে অভিযান পরিচালনা করে ভিকটিম মোঃ সেলিম (৪০)’কে উদ্ধার করে এবং অপহরণকারী দলের সদস্য ১। মোহাম্মদ আলম (২১), কে গ্রেফতার করে এবং অপহরণে সহযোগী ২। জোবায়ের (২৬)-লম্বা কালা, ৩। কালা হাসান (৩৭),৪। সাদ্দাম (১৮),৫। সানাউল্লাহ (২৮), ৬। ইজ্জত আলী (১৮) ৭। রফিক (২৪), পালিয়ে যায়।

পরবর্তীতে ভিকটিমকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গত ১৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখে কয়েকজন অপহরণকারী তাকে অপহরণ করে হাত-পা বেধে একটি খাদে আটকে রাখে এবং মারধর করে। একপর্যায়ে তার কাছ থেকে পরিবারের মোবাইল নম্বর নিয়ে মুক্তিপণ দাবি করে এবং টাকা দিতে ব্যর্থ হলে মেরে ফেলবে বলে হুমকী দেয়। এরপর চিকিৎসা শেষে ভিকটিমকে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

ভিকটিমের স্ত্রী বাদী হয়ে এ ব্যাপারে কক্সবাজার জেলার টেকনাফ থানায় মামলা করেছেন এবং পলাতক অপহরণকারীদের গ্রেফতার করতে র‍্যাব-১৫ অভিযান অব্যাহত রেখেছে।

 

About Ayaz Ahmed

Check Also

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব   সিটিজি ট্রিবিউন বান্দরবান প্রতিনিধি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *