Breaking News
Home / বিনোদন / রাসমণি শেষ, কৌশিক গঙ্গোপাধ্যায়ের মেয়ে, অঙ্কুশের প্রেমিকা হয়ে ফিরছেন সন্দীপ্তা

রাসমণি শেষ, কৌশিক গঙ্গোপাধ্যায়ের মেয়ে, অঙ্কুশের প্রেমিকা হয়ে ফিরছেন সন্দীপ্তা

রাসমণি শেষ, কৌশিক গঙ্গোপাধ্যায়ের মেয়ে, অঙ্কুশের প্রেমিকা

হয়ে ফিরছেন সন্দীপ্তা

সিটিজিট্রিবিউন: কলকাতা ব্যোমকেশ, ফেলুদা, একেনবাবু-তে বুঁদ। সবার চোখের আড়ালে ঠিক সেই সময়েই উত্তরবঙ্গে জন্ম নিতে চলেছে নতুন গোয়েন্দা ‘কেষ্ট’। যার ধ্যানজ্ঞান গোয়েন্দাগিরি। ছোটখাটো পেটি কেস বেশ কয়েকটিই সমাধান করেছে সে। এ বার তার বড় পদক্ষেপ হত্যারহস্যের সামধানের দিকে। সে কি একাই পারবে পুরোটা সামলাতে? নাকি কেউ তাকে সহযোগিতা করবেন? করলে তিনি কে? আপাতত এই রহস্য ইন্ডাস্ট্রিতে ছড়িয়ে দিয়েছেন পরিচালক নির্ঝর মিত্র। ঘটনার ঘনঘটা তাঁর আগামী সিরিজ ‘শিকারপুর’-কে ঘিরে। সেখানেই তাঁর কাহিনির ত্রয়ী দীনদয়াল, কেষ্ট আর চুমকি। তিন চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে কৌশিক গঙ্গোপাধ্যায়, অঙ্কুশ হাজরা এবং সন্দীপ্তা সেন। কেষ্টকে ঘষেমেজে ঝানু গোয়েন্দা হয়ে উঠতে সাহায্য করবেন প্রৌঢ় দুঁদে গোয়েন্দা। ‘করুণাময়ী রাণী রাসমণি’ শেষ। ওয়েব সিরিজে কৌশিকের মেয়ে এবং অঙ্কুশের প্রেমিকা হয়ে নতুন রূপে ফিরতে চলেছেন ‘সারদা মা’। এ ছাড়াও থাকবেন দেবেশ রায়চৌধুরী।

নির্ঝর এর আগেও দুটো সিরিজ বানিয়েছেন, ‘দ্য ম্যাসআপ মাঙ্কি’ এবং ‘ইন দেয়ার লাইফ’। প্রথমটি ছিল স্বপ্ন নিয়ে। পরেরটি একেবারেই পারিবারিক। এই মুহূর্তে ওয়েব প্ল্যাটফর্মে রহস্য-রোমাঞ্চের রমরমা। তাই সেই অনুভূতি উত্তরবঙ্গের পটভূমিকায় বাঁধতে চলেছেন পরিচালক। আনন্দবাজার অনলাইনের কাছে তাঁর দাবি, ‘‘আমি জলপাইগুড়ির ছেলে। ওখানকার শহর, অঞ্চল, জীবন পর্দায় প্রায় ধরাই হয় না। সেই অভাব মেটাতেই জন্ম নিচ্ছে শহর শিকারপুর। জন্ম নেবে নতুন গোয়েন্দা কেষ্টও। যে গোয়েন্দাগিরির পাশাপাশি বেশ রসিকও।’’ অন্য দিকে, কৌশিকের মেয়ে সন্দীপ্তা অত্যন্ত বুদ্ধিদীপ্ত। সরকারি চাকুরে। তিনিই কি কালেদিনে অঙ্কুশের সহকারি হবেন? পরিচালকের কথায়, সেটা সিরিজ বলবে। কৌশিক সদ্য শেষ করেছেন সাগ্নিক চট্টোপাধ্যায়ের ‘প্র্যাঙ্কেনস্টাইন’ সিরিজের কাজ। সেখানে তিনি গোয়েন্দা নন। প্রৌঢ় প্র্যাঙ্কার! যিনি বন্দুক হাতে হাসতে হাসতে ঘোল খাওয়ান এই প্রজন্মের প্র্যাঙ্কারদের। ‘দীনদয়াল’ চরিত্রে কী ভাবে দেখা যাবে তাঁকে? আবারও ‘বন্দুকবাজ’ তিনি? মুখ খুলতে নারাজ কৌশিক। তাঁর হয়ে হাল ধরেছেন নির্ঝর। পরিচালকের কথায়, ‘‘দীনদয়াল হুইলচেয়ারে বন্দি। এক পাও চলতে পারেন না। হাতে বন্দুকও নেন না। কিন্তু মগজ যেন কামান! তাঁর বাড়িতেই ভাড়া থাকে কেষ্ট। কেষ্টর গোয়েন্দা হওয়ার প্রবল ইচ্ছে ছুঁয়ে যায় তাঁকে। তাই তিনি সহযোগিতা করবেন তাকে।’’

‘সারদা মা’ থেকে অঙ্কুশের প্রেমিকা! হেসে ফেলেছেন সন্দীপ্তা। দাবি, ‘‘ঠিক এ ভাবেই অঞ্জন দত্তর ‘মার্ডার ইন দ্য হিলস’ সিরিজ থেকে ‘করুণাময়ী রাণী রাসমণি’-তে যোগ দিয়েছিলাম। খুবই ভাগ্যবান যে দ্রুত ঐতিহাসিক চরিত্রের খোলস ছাড়তে পারলাম।’’ তাঁর দু’পাশে দুই তাবড় অভিনেতা। স্বীকার করেছেন অভিনেত্রী। উচ্ছ্বসিত, কৌশিক তাঁর প্রিয় পরিচালক এবং অভিনেতা। এই সুযোগে অনেক কিছু শিখে নিতে পারবেন তিনি। পাশাপাশি, তাঁর আর অঙ্কুশের জুটি সম্পর্কেও আশাবাদী তিনি। খুব শিগগিরিই চার জন পরিচালকের সঙ্গে চিত্রনাট্য নিয়ে বসতে চলেছেন। সিরিজের কিছু অংশ শ্যুট হবে কলকাতায়, রাজবাড়িতে। বাকি উত্তরবঙ্গে। চরিত্ররা প্রতিনিধিত্ব করবে পাহাড়ি অঞ্চলের। তাই তাদের সাজসজ্জাও তেমনই হবে। টানটান উত্তেজনা ধরে রাখতে সিরিজে একটিও গান নেই। আবহের দায়িত্ব সামলাবেন মৈনাক ভৌমিকের ‘একান্নবর্তী’ ছবির ‘বেহায়া’ গানের সুরকার মৈনাক মজুমদার। পাহাড়ি সুরে সমৃদ্ধ হবে সিরিজ। শ্যুট শুরু হবে চলতি মাসের শেষে। অভিনয়ের পাশাপাশি কৌশিক এই সিরিজের ক্রিয়েটিভ ডিরেক্টর। সিরিজটি দেখা যাবে জি ৫-এ।।প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

রশ্মিকা নয়, ম্রুণালের চোখে-ঠোঁটে মজে বিজয়, হঠাৎ হলটা কী অভিনেতার?

রশ্মিকা নয়, ম্রুণালের চোখে–ঠোঁটে মজে বিজয়, হঠাৎ হলটা কী অভিনেতার?   সিটিজিট্রিবিউন: বিজয় দেবেরাকোণ্ডা ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *