Breaking News
Home / আন্তর্জাতিক / রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার (৮ ডিসেম্বর) বলেছেন, তিনি কমপক্ষে ২০৩০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে চান

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার (৮ ডিসেম্বর) বলেছেন, তিনি কমপক্ষে ২০৩০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে চান

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার (৮ ডিসেম্বর) বলেছেন, তিনি কমপক্ষে ২০৩০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে চান
সিটিজিট্রিবিউন: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার (৮ ডিসেম্বর) বলেছেন, তিনি কমপক্ষে ২০৩০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে চান। সেজন্য আগামী মার্চ মাসে আবারও প্রেসিডেন্ট পদে নির্বাচনে লড়বেন তিনি।
এর আগে সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে ৭৬ শতাংশ ভোট পেয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হন পুতিন।
২০২৪ সালের নির্বাচনের দিন তারিখ সব নির্ধারিত হলেও পুতিন পুনরায় নির্বাচনের ঘোষণা দিচ্ছিলেন না। এ নিয়ে ক্রেমলিনের কাছে বারবার প্রশ্ন করা হলেও সেখান থেকে স্পষ্ট করে কিছু জানানো হচ্ছিল না। তবে শেষ পর্যন্ত নির্বাচনে লড়ার ঘোষণা দিলেন পুতিন। আগামী বছরের ১৭ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে রাশিয়ায়।
এ তারিখ নির্ধারণে পার্লামেন্টের উচ্চকক্ষে ভোটাভুটি হয়। তারিখ নির্ধারণের সিদ্ধান্তটি ফেডারেশন কাউন্সিলে সর্বসম্মতিক্রমে ১৬২ ভোটে পাস হয়। ফেডারেশন কাউন্সিলের প্রধান ভ্যালেন্তিনা মাতভিয়েঙ্কো বলেন, এ সিদ্ধান্তের মাধ্যমে আমরা কার্যকরভাবে নির্বাচনী প্রচারণা শুরু করছি।
এ প্রথম দনেৎস্ক, লুহানস্ক, ঝাপোরিশিয়া ও খেরসনের বাসিন্দারা এ নির্বাচনের ভোটে অংশ নেবেন বলেও জানান তিনি। এর আগে এসব এলাকা ইউক্রেনের অধীনে ছিল। এই তারিখ নির্ধারণের একদিন পরেই নির্বাচনের ঘোষণা দেন পুতিন।
১৯৯৯ সালের ৩১ ডিসেম্বর প্রথমবারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন পুতিন। এরপর থেকেই তার জনপ্রিয়তা বাড়তে শুরু করে। মাঝে ২০০৮ সালে একবার চার বছরের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হন তিনি। কিন্তু এরপর ২০১২ সালে আবার প্রেসিডেন্ট পদে নির্বাচন করে জয়ী হন। এরপর ২০১৮ সালের সর্বশেষ নির্বাচনেও জয় পান তিনি।।প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

পাকিস্তানে ৪৮ ঘণ্টার ভারী বৃষ্টিতে বাড়িধস, ভূমিধসে অন্তত ২৯ জন নিহত

পাকিস্তানে ৪৮ ঘণ্টার ভারী বৃষ্টিতে বাড়িধস, ভূমিধসে অন্তত ২৯ জন নিহত সিটিজিট্রিবিউন: পাকিস্তানে ৪৮ ঘণ্টার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *