Breaking News
Home / আইন বিচার / রাজধানীর মোহাম্মদপুর হতে দুটি কার্গো ট্রাক থেকে ২৫৯ বোতল ফেন্সিডিলসহ ০৩ জন গ্রেফতার,র‍্যাব-২

রাজধানীর মোহাম্মদপুর হতে দুটি কার্গো ট্রাক থেকে ২৫৯ বোতল ফেন্সিডিলসহ ০৩ জন গ্রেফতার,র‍্যাব-২

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে দুটি কার্গো ট্রাক থেকে ২৫৯ বোতল ফেন্সিডিলসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-২,

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা;

 

অভিযানে গত ২৭/০১/২০২২ তারিখ ১২.০৫ ঘটিকায় র‍্যাব-২,এর একটি অভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, ফেনী জেলা থেকে কার্গো সাভির্সের একটি ট্রাকে মাদকের একটি চালান ক্রয়-বিক্রয়ের জন্য রাজধানী মোহাম্মদপুর ঢাকার উদ্দেশ্যে অগমন করিতেছে।

মোঃ ফজলুল হক এএসপি সহকারী পরিচালক (মিডিয়া) পক্ষে অধিনায়ক জানান,

প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‍্যাব-২,এর একটি অভিযানিক দল ২৭/০১/২০২২ ইং তারিখ ১২.২৫ ঘটিকায় রাজধানীর মোহাম্মদপুর থানাধীন বসিলা বেঁড়ীবাঁধ নুতন নির্মিত যাত্রী ছাউনীর সামনে পাকা রাস্তার উপর চেকপোষ্ট স্থাপন করে।

অনুমানিক ১২.৩০ ঘটিকায় কার্গো সাভির্সের একটি ট্রাক উক্ত চেকপোষ্টে পৌঁছালে ট্রাকটির গতিবিধি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দিলে র‍্যাব- ফোর্সের উপস্থিতি টের পেয়ে ট্রাকটি নিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামী

১। মোঃ সবুজ (২১),কে আটক করতে সক্ষম হয়। আটককৃত আসামীকে মাদকদ্রব্যের চালান সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে অধিক জিজ্ঞাসাবাদে ট্রাকটিতে মাদকদ্রব্য ফেন্সিডিল আছে মর্মে স্বীকার করে।

তার দেখানো মতে তল্লাশী পূর্বক ট্রাকটির ভিতর (ট্রাক চালক) এর বসার সিটের পিছনে একটি বস্তার মধ্যে অভিনব পন্থায় লুকিয়ে রাখা ৫৯ (উনষাট) বোতল মাদকদ্রব্য ফেন্সিডিল উদ্ধার কারা হয়।।

পৃথক একটি অভিযানে গত ২৭/০১/২০২২ তারিখ ১;১৫ ঘটিকায় র‍্যাব-২ এর অভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, ফেনী জেলা থেকে ট্রান্সপোর্ট কার্গো সার্ভিসের একটি ট্রাকে মাদকের বড় একটি চালান রাজধানী ঢাকার উদ্দেশ্যে হাস্তান্তরের জন্য আসছে।

প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‍্যাব-২,এর একটি অভিযানিক দল ২৭/০১/২০২২ তারিখ ১;৩০ ঘটিকায় রাজধানীর মোহাম্মদপুর থানা বেঁড়ীবাঁধে অবস্থিত পপুলার মেডিকেল কলেজের সাইনবোর্ড এর সামনে পাকা রাস্তার উপর চেকপোষ্ট স্থাপন করে।

অনুমানিক ১৩.৩৫ ঘটিকায় ট্রান্সপোর্ট কার্গো সার্ভিসের একটি ট্রাক উক্ত চেকপোষ্ট এর সামনে পৌঁছালে ট্রাকটির গতিবিধি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দিলে র‍্যাব-ফোর্সের উপস্থিতি টের পেয়ে ট্রাকটি নিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামী ১। মোঃ হোসেন আহম্মেদ (২৬),

এবং ২। মোঃ মুরাদ হোসেন (২৮),’কে ট্রাকটিসহ আটক করতে সক্ষম হয়। আটককৃত আসামীদের মাদকদ্রব্যের চালান সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও অধিকতর জিজ্ঞাসাবাদে ট্রাকটিতে বিশেষ কায়দায় মাদকদ্রব্য ফেন্সিডিল আছে মর্মে স্বীকার করে।

তাদের দেখানো মতে তল্লাশী পূর্বক কার্গো সার্ভিস ট্রাকটির ভিতরে (ট্রাক চালক) বসার সিটের পিছনে একটি বস্তার মধ্যে অভিনব পন্থায় লুকিয়ে রাখা ২০০ (দুইশত) বোতল মাদকদ্রব্য ফেন্সিডিল যার বর্তমান অনুমানিক বাজার মূল্য – ৬,০০,০০০/- টাকা এবং দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।


এছাড়াও গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্যদি যাচাই-বাচাই অন্তে ভবিষ্যতে র‍্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যহত রাখবে। উপর্যুক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন আছে।

 

About Ayaz Ahmed

Check Also

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী   আয়াজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *