Breaking News
Home / জাতীয় / রাঙ্গার মনোনয়ন স্থগিত

রাঙ্গার মনোনয়ন স্থগিত

রাঙ্গার মনোনয়ন স্থগিত
সিটিজিট্রিবিউন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান ওরফের রাঙ্গার মনোনয়ন সাময়িক স্থগিত করা হয়েছে। শনিবার জেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তরে প্রার্থীদের যাছাই-বাছাই চলাকালে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলার কাগজপত্র না দেওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ তামান্না।
জাতীয় পার্টির বহিষ্কৃত নেতা (মহাসচিব) ও সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রংপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য। তিনি এই আসন থেকে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। এখানে এবার জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন দলের চেয়ারম্যান জি এম কাদেরের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার।
সহকারী রিটার্নিং কর্মকর্তা নাহিদ তামান্না বলেন, রংপুর-১ আসনে ১২ জন প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়ন বৈধ হয়েছে। মশিউর রহমানের পাশাপাশি মনোনয়ন স্থগিত রাখা হয়েছে আরও তিনজনের। তারা হলেন বাংলাদেশ কংগ্রেস মনোনীত শ্যামলী রায়, বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের প্রার্থী সবুজ প্রামাণিক ও ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদ।
নাহিদ তামান্না বলেন, শ্যামলী রায়ের পক্ষে প্রার্থিতা প্রস্তাবকারীর কাগজপত্র না দেওয়ায় স্থগিত করা হয়েছে। মামলা নিষ্পত্তির কাগজপত্র না দেওয়ায় স্থগিত হয়েছে সবুজ প্রামাণিক ও বখতিয়ার আহমেদের। সংসদীয় আসনের মোট ভোটারের ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষরের তালিকা সঠিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
তিনি আরও জানান, মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা প্রার্থীরা হলেন আওয়ামী লীগের রেজাউল করিম, জাতীয় পার্টির হোসেন মকবুল শাহরিয়ার, তৃণমূল বিএনপির বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী শাহিন আলম, আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু ও স্বতন্ত্র প্রার্থী মনজুম আলী।
প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

মেট্রোরেলে চড়লেই বুঝবেন মানুষ কত খুশি: অর্থমন্ত্রী

মেট্রোরেলে চড়লেই বুঝবেন মানুষ কত খুশি: অর্থমন্ত্রী   সিটিজিট্রিবিউন:  ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেল্টা প্ল্যান-২১০০ যেটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *