Breaking News
Home / আন্তর্জাতিক / মালয়েশিয়ায় বৈধ হওয়ার মেয়াদ শেষ হচ্ছে ৩১ ডিসেম্বর

মালয়েশিয়ায় বৈধ হওয়ার মেয়াদ শেষ হচ্ছে ৩১ ডিসেম্বর

মালয়েশিয়ায় বৈধ হওয়ার মেয়াদ শেষ হচ্ছে ৩১ ডিসেম্বর

সিটিজিট্রিবিউন: মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বৈধ হওয়ার শেষ সময় ৩১ ডিসেম্বর। আর মাত্র দুদিন সময় হাতে রয়েছে।

এর মধ্যেই বৈধতার প্রক্রিয়া সম্পন্ন করতে দেশটির সংশ্লিষ্ট দপ্তর থেকে নোটিশের মাধ্যমে জানানো হচ্ছে।

২০২২ সালের ১ জানুয়ারি থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মানবসম্পদ মন্ত্রণালয় অবৈধ অভিবাসীদের ধরতে একটি বড় আকারের প্রয়োগকারী অভিযান শুরু করবে বলেও সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এদিকে বৈধতার মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর জন্য কূটনৈতিকপত্রের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে অফিসিয়াল অনুরোধ জানানো হয়েছে বলে জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

বৈধতার মেয়াদ বাড়ানো হবে কিনা— এ বিষয়ে জানতে চাইলে হাইকমিশনার মো. গোলাম সারোয়ার বলেন, বৈধতার মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর জন্য হাই কমিশনের কূটনৈতিকপত্রের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে অফিসিয়াল অনুরোধ পাঠানো হয়েছে। এখনও প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

গত ২০ ডিসেম্বর প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জায়নুদিনের সঙ্গে সাক্ষাৎকালেও বৈধতার মেয়াদ বাড়ানোর অনুরোধ করেছেন।

সেই সময় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, একজন বিদেশি কর্মীকেও যেন অনিয়মিতভাবে মালয়েশিয়ায় অবস্থান করতে না হয় সে বিষয়ে গুরুত্ব দিচ্ছে সরকার এবং  মালয়েশিয়ায় অনিয়মিতভাবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের নিয়মিতকরণ এবং তাদের জন্য উপযুক্ত কর্মসংস্থানের ব্যবস্থার লক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন ও দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি কমিটি গঠনের প্রস্তাবও দিয়েছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দাতু সেরি হামজাহ জায়নুদিন।

এ পর্যন্ত প্রায় এক লাখের কাছাকাছি বাংলাদেশি কর্মী বৈধতার আবেদন করেছেন বলে জানিয়েছেন হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।!প্রতিবেদন:কেইউকে।#

About kamal Uddin khokon

Check Also

রাফায় হামলা হলে ইসরায়েলের ‘বিপজ্জনক পরিণতি’

রাফায় হামলা হলে ইসরায়েলের ‘বিপজ্জনক পরিণতি’   সিটিজিট্রিবিউন: মিশর, ফ্রান্স ও জর্ডানের নেতারা ইসরায়েলকে সতর্ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *