Breaking News
Home / জাতীয় / মালদ্বীপ সফরে ব্যস্ত সময় কাটালেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান

মালদ্বীপ সফরে ব্যস্ত সময় কাটালেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান

মালদ্বীপ সফরে ব্যস্ত সময় কাটালেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা, ১৭ ফেব্রুয়ারি ২০২২ (বৃহস্পতিবার);

 

মালদ্বীপ সফরের শেষ দিনে গতকাল বুধবার (১৬ ফেব্রুয়ারি ২০২২) সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) এর সদর দপ্তরে মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি এবং চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল এর সাথে পৃথক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন।

মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) এর সদর দপ্তরে পৌঁছালে সেনাবাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী এবং চিফ অব ডিফেন্স ফোর্স সহ উর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ সেনাবাহিনী প্রধানকে অভ্যর্থনা জানান।

মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি এর সাথে দ্বিপাক্ষিক বৈঠকে উভয় দেশের মধ্যে সেনাবাহিনীর সহযোগিতার বিষয়ে আলোচনা হয়। পরবর্তীতে চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল এর সাথে দ্বিপাক্ষিক সাক্ষাতে দুই দেশের সেনাবাহিনীর স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা করেন সেনাবাহিনী প্রধান।

এরপর জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ তাঁর প্রতিনিধিদলসহ চিফ অব ডিফেন্স ফোর্স এবং ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণের সাথে একটি মতবিনিময় সভায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

এছাড়াও তিনি মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্সের উপস্থিত সকল অফিসার এবং জেসিওদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। সেখানে তিনি তাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

রাতে মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্স এর আমন্ত্রণে সেনাবাহিনী প্রধানের সম্মানে আয়োজিত নৈশভোজে প্রতিনিধি দলসহ যোগদান করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

মালদ্বীপে সেনাবাহিনী প্রধানের এই সফরের মধ্য দিয়ে উভয় দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং সহযোগিতার বন্ধন আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

 

About Ayaz Ahmed

Check Also

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক থেকে তিন শ্রমিকের মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক থেকে তিন শ্রমিকের মরদেহ উদ্ধার সিটিজিট্রিবিউন: ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নির্মাণাধীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *