Breaking News
Home / জাতীয় / মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক-আ জ ম নাছির উদ্দিন।

মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক-আ জ ম নাছির উদ্দিন।

মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক-আ জ ম নাছির উদ্দিন।

মোহাম্মদ মাসুদ সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম।

আমার ও আমার পরিবারের পক্ষে বিশেষভাব কৃতজ্ঞতা প্রকাশ করছি-সফল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রতি। কৃতজ্ঞতা প্রকাশ করছি বাংলাদেশ আওয়ামী লীগের সুযোগ্য সম্মানিত সাধারণ সম্পাদক ও মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি।ওনরা আমার মায়ের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন।

গত সোমবার (৩১ জানুয়ারি) বাদ আছর ৫ঃ১০ঘটিকায় জমিয়াতুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমার নামাজে জানাজা অনুষ্টিত হওয়ার আগে তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দিন তার মায়ের জানাজার আগে সবার উদ্দেশ্য করে বিদায়ী শ্রদ্ধেয় মহিসয়ী মমতাময়ী রত্নগর্ভধারিণী মা ফাতেমা জোহরা বেগমের নামাজের জানাজায় হাজারো জনতার ঢলে শুভাকাঙ্ক্ষী
উপস্থিতি ও অসংখ্য ভক্তদের উজ্জীবিত হৃদয়বান ও আন্তরিক ও মানবিক অবস্থান দেখে সকলের কাছে মায়ের জন্য দোয়া চান তিনি।

আপনারা সকলে আমার মায়ের জন্য দোয়া করবেন। আমার মা তিঁনি অত্যান্ত পর্দাশীন পরহেজগারি মহিলা ছিলেন।আপনারা যারা আমার কাছে গিয়েছেন তাই আপ্যায়নে কোন ভুলক্রুটি হলে মায়ের মৃত্যুতে আউয়াল আখেরে মাফ করবেন। আমার মায়ের জন্য সকলের প্রতি দোয়া চাই।আমার মা ছিল আমার অস্তিত্ব,শক্তি, সাহস।আমার মায়ের উপরে ছিল আল্লাহ যাকিছু পেয়েছি সবই মায়ের অবদান।

আমার মা ছিল আমার অস্তিত্ব শক্তি সাহস।আমার মায়ের উপরে ছিল আল্লাহ যাকিছু পেয়েছি সবই মায়ের অবদান। চট্টগ্রামের ব্যাপক আলোচিত সাবেক সফল সিটি মেয়র,নগর বিপ্লবী ও সংগ্রামী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের শ্রদ্ধেয় মমতাময়ী রত্নগর্ভধারিণী মা ফাতেমা জোহরা বেগমের নামাজের জানাজায় হাজারো জনতার উপস্থিত ও অসংখ্য ভক্তদের উজ্জীবিত হৃদয়ে মনোবাঞ্ছাপূর্ণের মাধ্যমে করে সম্পন্ন হয়েছে।

উল্লেখ্যঃ গত সপ্তাহে ধরে বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় ৩১জানুয়ারি সকালে মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি ৬ ছেলে,৩মেয়ে,একাধিক নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রত্নগর্ভা এই মহীয়সী মায়ের জানাজায় ইমামতি করেন মরহুমার চতুর্থ সন্তান চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলী মেজবাহ উদ্দিনের ছেলে হাফেজ ও অধ্যাপক হাসিন আবরার।

উক্ত জানাজায় উপস্থিত ছিলেন নগরের বিশিষ্ট বরেণ্য রাজনৈতিক,সামাজিক,সাংবাদিক,মিডিয়া, সাংগঠনিকসহ,সরকারি বেসরকারি বিভিন্ন বিভাগের, দপ্তরের ও প্রতিষ্ঠানের নির্বাহী প্রধানসহ সংশ্লিষ্ট আরো অনেকে।এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের, প্রশাসনিক,দাপ্তরিক কর্মকর্তা,পরিচালক,ব্যবস্থাপক অন্যান্য ব্যাক্তিত্ববৃন্দ,নাগরিকবৃন্দহ সাধারণত জনসাধারণসহ সর্বস্তরের নেতা কর্মীবৃন্দ।

উপস্থিত বিশিষ্ট বরেণ্যজনদের বক্তব্য মন্তব্যে বিদায়ী গুণী মহিসয়ী মরহুমা মায়ের জিন্দিগী বন্দেগিতে পূর্ণময় কর্মজীবনের ভুমিকা ও অবদানে আওয়াল আখেরের কামীয়বীতে দোয়া ও গভীর শ্রদ্ধা ও শোক প্রকাশ করেন।

অভিযাত্রী ক্ষনস্থায়ী দুনিয়ায় মরহুমা মায়ের রেখে যাওয়া অবদান একাধিক কৃতি সন্তানের দৃশ্যমান অবস্থান,নানান বহুগুনবাচক উক্তিতে জামাত প্রাঙ্গন সরব হয়। সবারই মুখে মুখে উচ্চারিত হয় মরহুমা মায়ের গৌরবময় বৈচিত্র্যময় পূর্ণময় কর্মজীবনের ভুমিকার কথা। মরহুমা
যাঁর অবদানেে স্মরণীয় হয়ে হয়ে থাকবে ঐতিহাসিক জানাজর মাঠে হাজারো জনতার ঢলের মাঝে মানুষের হৃদয়ে ও মনে প্রাণের গভীরতায়।

উপস্থিত সকলে গভীরশ্রদ্ধা ও শোক প্রকাশের মাধ্যমে প্রসংশায় পঞ্চমূখ ও অন্যন্য গুনবাচক প্রসঙ্গে মহিসয়ী মমতাময়ী মায়ের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন। এবং মরহুমার রুহের মাগফিরাত কামনা করেন সকলে এবং উপস্থিত সকলেই দোয়া কামনা করেন। আমিন

About Ayaz Ahmed

Check Also

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটিজিট্রিবিউন: ঢাকা: বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *