Breaking News
Home / আইন বিচার / ভূয়া র‍্যাব-পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার,র‍্যাব-১,

ভূয়া র‍্যাব-পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার,র‍্যাব-১,

গাজীপুর মহনগরীর গাছা থানা এলাকা হতে ভূয়া র‍্যাব-পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার,ভূয়া র‍্যাব-জ্যাকেট,র‍্যাব-আইডি কার্ড ও ইউনিফর্ম উদ্ধার।

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা;

 

অদ্য ২১ ডিসেম্বর ২০২১ তারিখ ০৬;২০ টায় র‍্যাব-১, উত্তরা, ঢাকার একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন কুনিয়া বড়বাড়ি এলাকাস্থ শহিদ জহুরুল ইসলাম রোডের বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জালাল উদ্দিনের ৮ম তলা বিল্ডিং এর ৩য় তলার পূর্ব পাশের রুমে অভিযান পরিচালনা করে ভূয়া র‍্যাব-পরিচয়ে বিভিন্ন অপরাধের সাথে জড়িত ১) মোঃ নাজমুল হোসেন (২৬),২) মোঃ নাহিদ হাসান (২৪) ৩) মোঃ তাজুল ইসলাম (৫০) ৪) মোঃ সুমন মিয়া (২৮) ও ৫) সুচিত্র রবিদাস (২৬),’দেরকে গ্রেফতার করে।

এ সময় ধৃত আসামীদের নিকট হতে ০২ টি খেলনা পিস্তল, ০২ টি পিস্তলের কভার, ০২ টি ভূয়া র‍্যাব- জ্যাকেট, ০৪ টি ভূয়া র‍্যাব-আইডি কার্ড, ০১ টি নৌ বাহিনীর ইউনিফর্ম, ০৩ টি নৌ বাহিনীর ফরমেশন সাইন, ০১ টি চাকু, ০১ টি ল্যাপটপ, ০৫ টি ম্যানিব্যাগ, ০৪ টি  চেক, ০১ টি ৫,০০,০০০/- টাকার চেক, ০৮ টি মোবাইল ফোন, নগদ ৩,৭০০/- টাকা, ০১ টি টেন্ডার তদারকির নথি এবং জমিজমা ও টাকা উদ্ধার সংক্রান্ত দলিল/স্ট্যাম্প উদ্ধার করা হয়।

 

গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিজেদের র‍্যাব-পরিচয় দিয়ে এলাকার সাধারণ মানুষকে ভয়-ভীতি প্রদর্শন করতঃ নিজেদের আধিপত্য বিস্তার করে আসছিল। তারা অর্থের বিনিময়ে সাধারণ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে বিভিন্ন বিচার সালিশের রায় নিজেদের পক্ষে নিয়ে আসতো।

 

এই চক্রটি জমি ও টাকা উদ্ধার, বিভিন্ন সরকারী/বেসরকারী খাতের টেন্ডার পাইয়ে দেবার কথা বলে সাধারণ মানুষের নিকট হতে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল। এই চক্রটি সাধারণ মানুষের জমি জায়গা, আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগের সমাধানের নাম করে তাদের কাছ থেকে ভূয়া স্ট্যাম্পে স্বাক্ষর নিত।

এছাড়াও তারা নিজেদেরকে ভ‚য়া র‌্যাব পরিচয় দিয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি প্রদর্শন করতঃ চাঁদাবাজি করে আসছিল। ধৃত আসামীরা পরস্পর যোগসাজশে র‌্যাব পরিচয়ে ইতোপূর্বে বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের কাছ থেকে চাঁদাদাবি ও বিভিন্নভাবে ভয় ভীতি প্রদর্শন করেছে মর্মে জানায়।

 

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

About Ayaz Ahmed

Check Also

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী   আয়াজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *