Breaking News
Home / আইন বিচার / ভূমিদস্যুদের অত্যাচারে অতিষ্ঠ প্রবাসী আমজাদ খামারে হামলা,চাঁদা দাবি ও জায়গা দখলের চেষ্টা

ভূমিদস্যুদের অত্যাচারে অতিষ্ঠ প্রবাসী আমজাদ খামারে হামলা,চাঁদা দাবি ও জায়গা দখলের চেষ্টা

ভূমিদস্যুদের অত্যাচারে অতিষ্ঠ প্রবাসী আমজাদ খামারে হামলা,চাঁদা দাবি ও জায়গা দখলের চেষ্টা

 

সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম;

 

চট্টগ্রাম নগরীর বায়েজিদ লিং রোড় ৬ নং ব্রীজ এলাকায় প্রবাসী আমজাদ হোসেন তাঁর কষ্টের উপার্জনের অর্থ দিয়ে বিগত ৩ বছর আগে ক্রয় করেন ১ কানি ২ গন্ডা জায়গা । বিদেশ ফেরত তবে রেমিট্যান্স যোদ্ধা আমজাদ হোসেন তাঁর মাথার ঘাম পায়ে ফেলে জীবনের সবটুকু সঞ্চয় দিয়ে জায়গাতে গড়ে একটি খামার । ক্রয়কৃত তুলেছে সেখানে ছাগল , করেন রয়েছে – গৃহপালিত পালা । কবুতর ও রোপণ বিভিন্ন রকম গাছ কিন্তু প্রবাসীর স্বপ্ন ধুলিস্যাৎ করতে উঠেপড়ে লেগেছে ভূমিদস্যু মিঠু বড়ুয়া ও তাঁর সহযোগীরা ।

দলবল নিয়ে আমজাদ হোসেনের খামারে হামলা চালায় এবং তাঁর খামারের পিছন দিকে বেড়া মেরামতের জন্য টিন রাখিলে ভূমিদস্যুরা মেরামতের টিন সহ নির্মাণকৃত ঘরের টিন স্ব জোরে লাথি মেরে ভেঙ্গে ফেলে । উল্লেখ্য , এই ঘটনার বিষয়ে আমজাদ হোসেন বাদী হয়ে অদ্য ১৩ ডিসেম্বর সকাল ১০ টায় বায়েজিদ থানায় দুই জনের নাম উল্লেখ করে তাঁরা হলেন- মিঠু বড়ুয়া ও টুকু বড়ুয়া সহ ৭/৮ জনকে অজ্ঞাত রেখে একটি অভিযোগ দায়ের করেন । জানা গেছে , প্রবাসী আমজাদ হোসেনের ক্রয়কৃত জমি দখল করতে বিভিন্ন রকম পায়তারা করছে দীর্ঘদিন ধরে ভূমিদস্যু মিঠু বড়ুয়া ও তাঁর সন্ত্রাস বাহিনী ।

 

,রেমিট্যান্স যোদ্ধা আমজাদ হোসেন,কে ও  ভুক্তভোগী পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত । তাঁরা প্রশাসনের দ্বারস্থ হলেও এখনো কোন সুরাহা হয়নি বলে জানান তাঁরা । কিন্তু প্রশাসন থেকে ভুক্তভোগী পরিবারকে দেওয়া হচ্ছে আশার বাণী । প্রবাসী আমজাদ হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন , আমি ২০১৮ সালের শেষের দিকে আমার কষ্টের অর্জিত অর্থ দিয়ে জায়গাটা ক্রয় করি । আর এই জায়গা তখন বেদখল ছিল ।

আমি ক্রয় সূত্রে মালিক হওয়ার পর ? চারদিকে টিন দিয়ে ঘেরাও দিয় । তবে প্রবাস জীবন কাটিয়ে আমার ক্রয়কৃত জায়গাতে একটি ফার্ম করি । আর এই কানে কবুতর ও ছাগলের ফার্ম আছে । কিন্তু আমার পিছনের জায়গাতে বাউন্ডারি ছিল না তাঁর জন্য একটু নড়েবড়ে হয়ে গেছে । এই দিকে শক্ত কিছু না থাকায় । কুকুর এসে আমার ছাগল গুলো মেরে ফেলে বিদায় আমি চারপাশ দিয়ে টিন দিয়ে ঘেরাও দিলে সন্ত্রাসী ও ভূমিদস্যু মিঠু বড়ুয়া দলবল নিয়ে এসে অতর্কিত হামলা চালায় ।

তিনি বলেন , আমি জায়গার পিছনের অংশে টিন দিয়ে ঘেরাও দেয়ার সময় মিঠু বড়ুয়া ও টুকু বড়ুয়া তাঁর সহযোগীরা সব গুলো ফেলে দেয় । তাদের এই গুলো দেখে কষ্ট আমার কান্না আসে এত কষ্ট করে খতিয়ান ভুক্ত জায়গা ক্রয় করলাম তাঁতে ও এতো সমস্যা এখন আমরা কোথায় যাবো । আমার কষ্টের উপার্জনের অর্থ দিয়ে ক্রয় করেছি । তবে তাঁরা আমার থেকে চাঁদা দাবি করছে । তাদের কে চাঁদা দিলে তারপর আমি টিন দিয়ে ঘেরাও দিতে পারবো ।

এই নিয়ে বেশ কয়েকবার হামলা চালিয়েছে তাঁরা । আমি বিষয়টি প্রশাসনকে অবগত করেছি । আর এই সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযোগ করেছি বায়েজিদ থানায় । আমি প্রশাসন ও উর্ধ্বতন কর্মকর্তার কাছে এর সুষ্ঠু বিচার চাই । নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানান , মিঠু বড়ুয়া এই ঘটনা ঘটিয়েছে । সেই প্রবাসী আমজাদ হোসেনের কাছে চাঁদা দাবি করে । কিন্তু সে দিতে অস্বীকৃতি জানালে তাঁর লোকজন টিন সব গুলো ফেলে দেয় ।

তবে অভিযোগের বিষয়ে জানতে বিবাদী মিঠু বড়ুয়া কে বার বার ফোন দিয়েও পাওয়া যায়নি । এই ঘটনার বিষয়ে জানতে তদন্ত কর্মকর্তা বায়েজিদ থানার এস আই শাহাদাত কে ফোন দিয়ে পাওয়া যায়নি । বায়েজিদ লিং রোড় ঘিরে ভূমিদস্যুদের দুর্গ ভাঙ্গতে মাঠে নামবে প্রশাসন এমনটাই দাবি সাধারণ মানুষের ।

 

About Ayaz Ahmed

Check Also

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব   সিটিজি ট্রিবিউন বান্দরবান প্রতিনিধি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *