Breaking News
Home / আইন বিচার / ভারতের জলসীমা অতিক্রম অপরাধে তিন বাংলাদেশের ট্রলার সহ ৮৮,জন, মৎস্যজীবী আটক করল ভারতীয় উপকূল বাহিনীর সদস্যরা।।

ভারতের জলসীমা অতিক্রম অপরাধে তিন বাংলাদেশের ট্রলার সহ ৮৮,জন, মৎস্যজীবী আটক করল ভারতীয় উপকূল বাহিনীর সদস্যরা।।

ভারতের জলসীমা অতিক্রম অপরাধে তিন বাংলাদেশের ট্রলার সহ ৮৮,জন, মৎস্যজীবী আটক করল ভারতীয় উপকূল বাহিনীর সদস্যরা।।

মনোয়ার ইমাম সিটিজিট্রিবিউনঃ

গতকাল বঙ্গোপসাগরের উপকূল বরাবর এলাকায় ভারত ও বাংলাদেশ জল সীমান্তে মাছ ধরছিল বাংলাদেশের তিন টি ট্রলার সহ ৮৮,জন, মৎস্যজীবী। হঠাৎ করে ঢুকে পড়ে ভারতের জল সীমান্তে। নজর এড়িয়ে যায়নি ভারতের উপকূল সীমান্ত রক্ষীদের। তারা দ্রুততার সাথে গিয়ে ঘিরে ফেলে এবং তিনটি ট্রলার সহ মোট ৮৮, জন, মৎস্যজীবী কে আটক করে এবং তাদেরকে গ্রেফতার করে তুলে দেওয়া হয় সুন্দর বন জেলা পুলিশের অধীনে ফেজারগন্জ কোস্টাল থানায়। ধৃত মৎস্যজীবীদের আজ তোলা হবে কাকদ্বীপ এস ডি জি এম আদালতে। তবে কি কারণে তারা ভারতের জল সীমান্তে ডুকে পড়ল তা জানার চেষ্টা করছেন সুন্দর বন জেলা পুলিশের পক্ষ থেকে।

বাংলাদেশের যে তিনটি ট্রলার সহ ৮৮,জন, মৎস্যজীবী কে আটক করা হয়েছে তাদের বাড়ি বাংলাদেশের বাগেরহাট সদর ও খুলনা জেলার বিভিন্ন যায়গায়। তারা মাছ ধরার জন্য জাল পেতে ছিল বলে জানা যায়। এবং তাদের কাছে ভারত ও বাংলাদেশের জল সীমান্তের ম্যাপ না থাকায় তারা বুঝতে পারে নি তাদের ট্রলার ভুল করে ভারতের জলসীমার মধ্যে প্রবেশ করেছে।

ভারত সরকার কর্তৃক ইতিমধ্যেই বাংলাদেশের সরকার কে বিষয়টি জানিয়েছেন। এবং পশ্চিম বাংলার সরকারের পক্ষ থেকে ইতিমধ্যেই কলকাতার বাংলাদেশের উপদূতবাসের কর্মীদের কে জানিয়েছেন।

প্রতি বছর বহু ট্রলার ভুল করে ভারতের জল সীমান্ত অতিক্রম করে ভারতের সীমান্ত এলাকায় প্রবেশ করে। কারণ অনেক মৎস্যজীবী জানেন না ভারতের ও বাংলাদেশের জলসীমার আন্তর্জাতিক সীমান্ত। যায় ফলে এমনটা হচ্ছে বলে মনে করেন অনেকেই।।

About Jamir Uddin

Check Also

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্য্যকরী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্য্যকরী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত   সিটিজি ট্রিবিউন যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি হাকিকুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *