Breaking News
Home / আইন বিচার / ব্যক্তিগত মুহুর্তের অশালীন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে ব্লাকমেইল করার অপরাধে ০১ জন সাইবার প্রতারককে আটক করেছে র‍্যাব-৭

ব্যক্তিগত মুহুর্তের অশালীন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে ব্লাকমেইল করার অপরাধে ০১ জন সাইবার প্রতারককে আটক করেছে র‍্যাব-৭

ব্যক্তিগত মুহুর্তের অশালীন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে ব্লাকমেইল করার অপরাধে ০১ জন সাইবার প্রতারককে আটক করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

 

সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম;

 

গত ০৯ জানুয়ারি ২০২২ ইং তারিখে জনৈক ভুক্তভোগী র‍্যাব-৭, চট্টগ্রামে অভিযোগ করেন যে, গত ০৬ ডিসেম্বর ২০২১ সে তার আত্মীয়-স্বজন সহ তার শশুড় বাড়ী হতে তার নিজ বাড়ীর উদ্দেশ্যে রওয়ানা করে গুনাগারি বাজারে আসলে রবিউল আউয়াল নামে এক ব্যক্তি মোটরসাইকেল যোগে এসে তাদের বহনকৃত সিএনজির গতিরোধ করত,সামনে দাঁড়ায় এবং তাকে সিএনজি হতে নামতে বলে।

সে সিএনজি হতে নামলে রবিউল, ভুক্তভোগীর স্ত্রীর অনেকগুলো ছবি দিয়ে তার স্ত্রী সম্পর্কে অশ্লীল কথা বার্তা বলতে শুরু করে। সে তাকে এ ধরণের অশ্লীল কথা বার্তা না বলার অনুরোধ করে সিএনজিতে উঠে দ্রুত চলে যায়।

গত ০৭ জানুয়ারি ২০২২ ভুক্তভোগী ফেইসবুকে প্রবেশ করে দেখতে পায় যে, রবিউল, ভুক্তভোগীর স্ত্রীকে পতিতা সম্মোধন করা সহ আরো অশ্লিল কুরুচিপূর্ণ কমেন্টস করে উক্ত কমেন্টসের সহিত তার স্ত্রীর সাথে রবিউলের ঘনিষ্ঠ কিছু ছবি দিয়ে সামাজিকভাবে তাকে সহ তার স্ত্রীর মানহানি করে। বিষয়টি নিয়ে ভুক্তভোগী তার স্ত্রীর বড় ভাইয়ের সাথে আলোচনা করে।

আলোচনার পর এ বিষয়ে গত ০৯ জানুয়ারি ২০২২ তারিখ চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরী করে।উক্ত অভিযোগের প্রেক্ষিতে র‍্যাব-৭,চট্টগ্রাম আসামীকে গ্রেফতারের লক্ষ্যে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে।আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে র‍্যাব-৭,চট্টগ্রাম জানতে পারে যে, আসামী চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন সাধনপুর এলাকায় অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১৬ জানুয়ারি ২০২২ তারিখ ০০;৩০ ঘটিকায় র‍্যাব-৭,চট্টগ্রাম এর চৌকস আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী আসামী রবিউল আউয়াল (২২),কে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীকে জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার কথা স্বীকার করে।

সে আরোও জানায় যে অভিযোগকারীর স্ত্রীর সাথে তার পূর্ব পরিচিতি ছিল। পরিচিতি থাকার কারণে কৌশলে ভিকটিম এর সরলতার সুযোগে তাকে জড়িয়ে কিছু ছবি তার ব্যবহৃত মোবাইলে সংরক্ষণ করে রাখে।

মূলত স্বামী-স্ত্রীর সম্পর্ক নষ্ট করার জন্য তার ব্যবহৃত আইডিতে থাকা বিভিন্ন পোস্টে কমেন্টস বক্সে ভিকটিম এর নামে অশ্লীল ও কুরুচিপূর্ণ কমেন্টস করে এবং উক্ত কমেন্টসের সহিত ভুক্তভোগীর স্ত্রীর সাথে তোলা পূবের্র ছবি প্রেরণ করে।

গ্রেফতারকৃত আসামীর সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

About Ayaz Ahmed

Check Also

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব   সিটিজি ট্রিবিউন বান্দরবান প্রতিনিধি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *