Breaking News
Home / জাতীয় / বেনাপোল বন্দরে অনির্দিষ্টকালের জন্য আমদানি-রপ্তানি বন্ধ 

বেনাপোল বন্দরে অনির্দিষ্টকালের জন্য আমদানি-রপ্তানি বন্ধ 

বেনাপোল বন্দরে অনির্দিষ্টকালের জন্য আমদানি-রপ্তানি

বন্ধ

সিটিজিট্রিবিউন: বেনাপোল (যশোর): সঠিক পরিচয়পত্র না থাকা ভারতীয় ট্রাকচালক ও ট্রান্সপোর্ট কর্মচারীদের ভারতের পেট্রাপোল বন্দরে ঢুকতে দিচ্ছে না বিএসএফ।  এদিকে হঠাৎ করে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) এমন অভিযানের প্রতিবাদে সোমবার (১৭ জানুয়ারি) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য আমদানি- রপ্তানি বন্ধ রেখেছে ভারতীয় ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের ব্যাংক বিষয়ক সম্পাদক হায়দার আলী জানান, দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ভারতের বনগাঁ গুডস ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন তাদের চিঠি দিয়ে জানিয়েছে। তাদের আভ্যন্তরীণ কোন্দল না মেটা পর্যন্ত আমদানি-েরপ্তানি বন্ধ থাকবে।  এদিকে প্রায় ৪০ ঘণ্টা ধরে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকায় দুই দেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে কয়েকশ’ পণ্যবাহী ট্রাক। বাণিজ্য সচলের জন্য ভারতীয় ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক চলছে বলেও তিনি জানান।  বেনাপোল আমদানি-রপ্তানি সমিতির সহসভাপতি আমিনুল হক জানান, দ্রুত বাণিজ্য চালু না হলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবেন।

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) সঞ্জয় বাড়ৈ জানান, দ্রুত বাণিজ্য চালু করতে বিভিন্নভাবে ভারতের ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। । ।প্রতিবেদন:কেইউকে।

 

About kamal Uddin khokon

Check Also

বান্দরবানের ৩ উপজেলায় ভ্রমণে নতুন নির্দেশনা

বান্দরবানের ৩ উপজেলায় ভ্রমণে নতুন নির্দেশনা   সিটিজিট্রিবিউন: বান্দরবানের তিন উপজেলায় (রুমা, থানচি ও রোয়াংছড়ি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *