Breaking News
Home / জাতীয় / বিমান বাহিনী প্রধান জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গো ও মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিং প্রদান

বিমান বাহিনী প্রধান জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গো ও মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিং প্রদান

বিমান বাহিনী প্রধান কর্তৃক জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গো ও মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিং প্রদান

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা,জানুয়ারি ০২;

 

বাংলাদেশ বিমান বাহিনী ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গো এবং মালিতে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ( MONUSCO & MINUSMA ) কন্টিনজেন্টের প্রতিস্থাপন করতে যাচ্ছে ।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান , বিবিপি , বিইউপি , এনএসডব্লিউসি , এফএডব্লিউসি , পিএসসি রবিবার ( ০২-০১-২০২২ ) বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার – এ কঙ্গো এবং মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য প্রদান করেন ।

এ সময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে শৃঙ্খলা , সততা , পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহবান জানান ।

তিনি করোনাভাইরাস এর বিস্তার রোধ এবং এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে বিশেষ সতর্কতা অনুসরণের পরামর্শ দেন পরিশেষে তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন । অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান সদরের প্রিন্সপাল স্টাফ অফিসারগণ , ঢাকাস্থ এয়ার অফিসারগণ এবং বিমান সদর ও ঘাঁটির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

এখানে উল্লেখ্য যে , কঙ্গো শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর ০২ টি কন্টিনজেন্ট ( ইউটিলিটি এভিয়েশন ইউনিট ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট )

এ সর্বমোট ২৪৬ জন বিমান বাহিনীর সদস্যসহ ০৬ টি MI – Series হেলিকপ্টার ও ০১ টি C – 130 পরিবহন বিমান এবং মালি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর ০১ টি কন্টিনজেন্ট ( এয়ারফিল্ড সার্ভিসেস এন্ড ম্যানেজমেন্ট ইউনিট )

এ সর্বমোট ১১০ জন বিমান বাহিনীর সদস্যসহ বিভিন্ন এয়ারফিল্ড এবং গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট রয়েছে ।

 

About Ayaz Ahmed

Check Also

সদরঘাটে দুর্ঘটনায় বিআইডব্লিউটিএর তদন্ত কমিটি

সদরঘাটে দুর্ঘটনায় বিআইডব্লিউটিএর তদন্ত কমিটি   সিটিজিট্রিবিউন: ঢাকা: সদরঘাটে লঞ্চের দড়ি ছিঁড়ে পাঁচ যাত্রী নিহত হওয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *