Breaking News
Home / সারাদেশ / বিমানবন্দরের গাড়ির চাকায় সাড়ে ৫ কেজি স্বর্ণ!

বিমানবন্দরের গাড়ির চাকায় সাড়ে ৫ কেজি স্বর্ণ!

বিমানবন্দরের গাড়ির চাকায় সাড়ে ৫ কেজি স্বর্ণ!

সিটিজিট্রিবিউন: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে একটি গাড়ির চাকার ভেতর লুকানো ৫ কেজি ৩৩৬ গ্রাম ওজনের ৪৬ পিস স্বর্ণের বার পাওয়া গেছে। যার বাজার মূল্য প্রায় ৩ কোটি ৫ লাখ ৪৪ হাজার টাকা। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই টিম শুল্ক গোয়েন্দার সহায়তায় এসব স্বর্ণ উদ্ধার করে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গ্রাউন্ড সার্ভিসিং এরিয়ায় (জিএসই) অভিযান চালানো হয়। এ সময় একটি চাকার ওজন বেশি মনে হওয়ায় সেটি স্ক্যানিং করা হয়। তারপর খুলে দেখা হয়। যাতে স্বর্ণের বারগুলো লুকানো ছিল। শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বাংলানিউজকে বলেন, উদ্ধার করা স্বর্ণের বার কাস্টম হাউসে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

শাহ আমানত বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের রাজস্ব কর্মকর্তা মো. তৈয়বুর রহমান জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়ন্ত্রণাধীন ওয়ার্কশপে দুই ঘণ্টা এনএসআই টিমের সঙ্গে যৌথ অভিযান চালানো হয়। এ সময় পুরোনো অনেক গাড়ির চাকা পরীক্ষা করা হয়। এর মধ্যে একটি চাকার ওজন সন্দেহজনক মনে হওয়ায় চাকাটি মেশিনে স্ক্যানিং করা হয়। এ সময় এর ভেতরে স্বর্ণবার সদৃশ বস্তু দেখা যায়। পরে বিমানের ওয়ার্কশপের লোকজনের সহায়তায় চাকাটি খুলে কালো রঙের স্কচটেপ দিয়ে মোড়ানো দুইটি বান্ডিল পাওয়া যায়। যাতে ৪৬টি স্বর্ণবার ছিল। আটক স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানান এ কর্মকর্তা।

তিনি জানান, গত ৬ বছরে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর প্রায় ১৫৫২ দশমিক ৩৭ ।।প্রতিবেদন :কেইউকে।

 

About kamal Uddin khokon

Check Also

জেলহত্যা দিবসে দুস্থদের মাঝে ‘স্বপ্ন উচ্ছ্বাস সংঘ’র খাবার বিতরণ

জেলহত্যা দিবসে দুস্থদের মাঝে ‘স্বপ্ন উচ্ছ্বাস সংঘ’র খাবার বিতরণ প্রেস বিজ্ঞপ্তি:জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *