Breaking News
Home / সারাদেশ / বিদেশগামী যাত্রীদের কমে যাবে ভোগান্তি যাত্রা শুরু করেছে এশিয়ান হসপিটালের পিসিআর ল্যাব

বিদেশগামী যাত্রীদের কমে যাবে ভোগান্তি যাত্রা শুরু করেছে এশিয়ান হসপিটালের পিসিআর ল্যাব

বিদেশগামী যাত্রীদের কমে যাবে ভোগান্তি যাত্রা শুরু করেছে এশিয়ান হসপিটালের পিসিআর ল্যাব

 

সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম

 

চট্টগ্রামে বেসরকারী উদ্যোগে প্রথম বারের মতো যাত্রা শুরু করেছে আরটি-পিসিআর ল্যাব। প্রবাসের ভোগান্তি ও হয়রানি থেকে বাঁচাতে বেসরকারী হাসপাতাল এশিয়ান স্পেশালাইজড হসপিটাল এন্ড ডায়াগনিস্টক সেন্টার এ উদ্যোগ নেয়।

সোমবার আনুষ্ঠানিকভাবে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন সালাউদ্দীন আলী।

লিখিত বক্তব্যে তিনি বলেন। শতভাগ উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার প্রত্যয় নিয়ে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল এন্ডডায়াগনিস্টক সেন্টার পথচলার শুরু থেকে স্বল্প খরচে সুননাম ও সফলতার সহিত স্বাস্থ্যসেবা পরিচালনা করে আসছে। বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষা অত্যাবশ্যক একটি বিষয় হয়ে দাড়ারৈও এ নিয়ে ভোগান্তির শেষ নেই। এই ভোগান্তি নিরসনে ইতিমধ্যে এশিয়ান হেলথ ফ্যাসিলিটিস গ্রæপ জনগণের চাহিদা ও বিদেশগামী যাত্রীদের কথা বিবেচনা করে বিদেশ গমনেচ্ছুক যাত্রীদের কোভিড-১৯ মুক্ত সনদ প্রদানের জন্য আরটি-পিসিআর টেস্ট করার জন্য আমরা অনুমোদন পেয়েছি।

যা দেশের সকল বিমানবন্দর, স্থল বন্দর ও নৌ বন্দরে প্রদর্শন পূর্বক নিশ্চিতে কোভিড-১৯ আরটি-পিসিআর পরীক্ষার জন্য তিনটি প্যাকেজ নির্ধারণ করা হয়েছে। জেনারেল রিপোর্ট দেওয়া হবে ১২-১৮ ঘন্টায়, স্ট্যান্ডার্ড রিপোর্ট দেওয়া হবে ৬-৮ গণ্টায় ও ভিআইপিদের জন্য ৩ ঘন্টায় রিপোর্ট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, এ সকল সুযোগ সুবিধা নিয়ে প্রবাসী ভাইদের ভোগান্তি কমানোর লক্ষ্যে শিগরিই একটি অনুষ্ঠানের মাধ্যমে আরটি-পিসিআর টেস্ট পরীক্ষা কার্যক্রম শুরু করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রবাসী ক্লাবের চেয়ারম্যান খন্দকার এম এ হেলাল সিআইপি, আলহাজ্ব মোহাম্মদ আলী, আলহাজ্ব রফিকুল আলমসহ কর্মকর্তাবৃন্দ।

About Ayaz Ahmed

Check Also

জেলহত্যা দিবসে দুস্থদের মাঝে ‘স্বপ্ন উচ্ছ্বাস সংঘ’র খাবার বিতরণ

জেলহত্যা দিবসে দুস্থদের মাঝে ‘স্বপ্ন উচ্ছ্বাস সংঘ’র খাবার বিতরণ প্রেস বিজ্ঞপ্তি:জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *