Breaking News
Home / সম্প্রতি সংবাদ / বিজয়ের মাসে নোয়াখালীতে “সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র বুক সেলফ বিতরণ

বিজয়ের মাসে নোয়াখালীতে “সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র বুক সেলফ বিতরণ

বিজয়ের মাসে নোয়াখালীতে “সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র বুক সেলফ বিতরণ

নিজস্ব প্রতিবেদক :মহান বিজয়ের মাসে নোয়াখালী মাইজদী কোর্টের মহিলা কলেজ রোডের খাল পাড় এলাকার লুক চেঞ্জ হেয়ার কাটিং সেলুনে স্থাপন করা হয়েছে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে ‘র সৌজন্যে দৃষ্টিনন্দন বুক সেলফ।

আজ ০৯ ডিসেম্বর,শনিবার বিকেলে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন নোয়াখালী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী শিশু নিকেতনের চেয়ারম্যান রহমত উল্লাহ্ ভূঁঞা।

এ সময় উদ্বোধক ও সেলুন পাঠাগার বিশ্বজুড়ে ‘র প্রতিষ্ঠাতা শিশুসাহিত্যিক কবি গোলাম মাওলা জসিম সেলুন মালিকের হাতে সুসজ্জিত বই সম্বলিত বুক সেলফ তুলেন দেন

এ সময় উদ্বোধক রহমত উল্লাহ্ ভূঁঞা বলেন,মানবজীবনের সুন্দর অভ্যাসগুলোর মধ্যে পাঠ্যাভাস অন্যতম। মানুষ বইপাঠের মাধ্যমে সত্যকে উপলব্ধি করতে পারে। যুগে যুগে বই এনেছে ত্যাগের দীক্ষা, সত্য ও সুন্দরের সাধনা।আর এই সুন্দর কে প্রতিনিয়ত ধারণ করে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র স্বপ্নদ্রষ্টা কবি ও লেখক কবি গোলাম মাওলা জসিম।

তিনি যেখানেই দেখেন, বই রাখার সুযোগ রয়েছে সেখানেই তিনি পাঠকদের জন্য বই উপহার দিয়ে থাকেন।আর এই প্রচেষ্টায় প্রতিষ্ঠা করেছেন সেলুন পাঠাগার বিশ্বজুড়ে নামক সৃজনশীল উদ্যোগ।প্রতিনিয়ত দেশের এ প্রান্ত থেকে অন্য প্রান্তে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে সেলুনে সেলুনে স্থাপন করছেন বুক সেলফ।এটি সত্যিই প্রশংসার দাবিদার “।

মূলত সেলুনে সেবাগ্রহীদের অবসর সময়কে কাজে লাগিয়ে বই পড়ায় উদ্বুদ্ধ করতে সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে ব্যতিক্রমী এই কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনের স্বপ্নদ্রষ্টা গোলাম মাওলা জসিম।তিনি জানান,
জ্ঞানের রহস্যময় ভান্ডার হলো বই। বই মানুষের শ্রেষ্ঠ বন্ধু। বই মানুষকে হাসাতে পারে সব দুঃখ ভুলিয়ে দিতে পারে। আপনি আপনার বন্ধুদের সব সময় পাশে নাও পেতে পারেন কিন্তু বই নামক বন্ধুকে সব সময় পাশে পাবেন। বই মানুষকে হাসতে, জানতে বুঝতে শেখায় ও মনের কুসংস্কার দূর করতে সাহায্য করে। মানবজীবনের সুন্দর অভ্যাসগুলোর মধ্যে পাঠ্যাভাস অন্যতম। মানুষ বইপাঠের মাধ্যমে সত্যকে উপলব্ধি করতে পারে। যুগে যুগে বই এনেছে ত্যাগের দীক্ষা, সত্য ও সুন্দরের সাধনা।আমি যেখানেই যাই,সাথে বুক সেলফ থাকে।আমি চেষ্টা করি সময় গুলো কাজে লাগাতে।

এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অবসরে বই পড়ুন’- এ স্লোগানকে সামনে রেখে ২০১৮ সালের ৩০ জুন গোলাম মাওলা জসিমের নিজ এলাকা নোয়াখালীতে নিজস্ব অর্থায়নে রতনের সেলুনে বই ও আলমারি বিতরণের মাধ্যমে এ ব্যতিক্রমী কার্যক্রম শুরু হয়।যার ধারাবাহিকতায় বাংলাদেশের বিভিন্ন জেলার সেলুনে স্থাপন করা হচ্ছে বুক সেলফ।

About Ashiq Arfin

Check Also

চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির অভিষেক

সিটিজি ট্রিবিউন: চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির অভিষেকে বক্তারা অতীতের ধারাবাহিকতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *