Breaking News
Home / আইন বিচার / বান্দরবা‌নে ভ্রাম্যমাণ আদাল‌তের অ‌ভিযা‌নে ১২‌টি ইটভাটা ধ্বংস, ১৬লক্ষ টাকা জ‌রিমানা

বান্দরবা‌নে ভ্রাম্যমাণ আদাল‌তের অ‌ভিযা‌নে ১২‌টি ইটভাটা ধ্বংস, ১৬লক্ষ টাকা জ‌রিমানা

বান্দরবা‌নে ভ্রাম্যমাণ আদাল‌তের অ‌ভিযা‌নে ১২‌টি ইটভাটা ধ্বংস, ১৬লক্ষ টাকা জ‌রিমানা

 

সিটিজি ট্রিবিউন মোহাম্মদ আজিজ উল্লাহ,বান্দরবান।

 

বান্দরবা‌নের লামা ও আলীকদমের ১২‌টি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চা‌লি‌য়ে ধ্বংস ক‌রে দি‌য়ে‌ছে। এসময় অ‌বৈধভা‌বে এসব ইটভাটা চালুর দা‌য়ে ১২‌টি ইটভাটার মা‌লিক‌কে ১৬লক্ষ টাকা জ‌রিমানা ক‌রে‌ছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহষ্প‌তিবার (১০‌ফেব্রুয়ারী) দুপু‌রে লামায় নির্বাহী ম্যাজিস্ট্রেট  কায়েসুর রহমান ও আলীকদ‌মে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মামুন এর নেতৃ‌ত্বে লাই‌সেন্স বিহীন ইটভাটায় অ‌ভিযান চালা‌নো হয়।

এসময় লামার ফাইতং এ ১১‌টি ইটভাটা‌কে ১৪লক্ষ টাকা জ‌রিমানা করা হয় ও আলীকদ‌ম ১‌টি ইটভাটা‌কে ২লক্ষ টাকা জ‌রিমানা করা হয়। এছাড়া এ ১২‌টি ইটভাটা‌কে ধ্বংস করাসহ পরবর্তী‌তে বন্ধ রাখার নি‌র্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট

এ বিষ‌য়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কা‌য়েসুর রহমান ব‌লেন, চল‌তি স‌নের জানুয়ারী মা‌সের ২৫তা‌রি‌খে হাই‌কো‌র্টের এক‌টি রিট র‌য়ে‌ছে। সেখা‌নে বলা হ‌য়ে‌ছে পার্বত্য এলাকায় অ‌বৈধ কোন ইটভাটা‌ চল‌তে পার‌বেনা। আজ হাই‌কো‌র্টের এ নি‌র্দেশ‌কে আমরা সম্মান দে‌খি‌য়ে অ‌বৈধ ইটভাটা‌তে অ‌ভিযান প‌রিচালনা কর‌ছি।

আজ আমার অ‌ভিযা‌নের সময় দে‌খে‌ছি এসব ইটভাটার লাই‌সেন্স নেই। পাহা‌ড়ের পাদ‌দেশ থে‌কে মাত্র আধা কি‌লো‌মিটা‌রের ম‌ধ্যেই বে‌শির ভাগ ইটভাটাগু‌লোর অবস্থান। এসময় এসব ইটভাটা‌কে ব‌ন্ধের নি‌র্দেশ দেয়া হ‌য়ে‌ছে ব‌লেও জানান তি‌নি।

এসময় প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের কর্মকর্তা মোঃ আশফাক, ফায়ার সা‌র্ভিসের কর্মকর্তা সাফা‌য়েত হো‌সেনসহ পু‌লিশ ও প্রশাস‌নিক কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

 

About Ayaz Ahmed

Check Also

সরকারি হাসপাতালে রোগীদের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত তারা! ৩৮ দালাল আটক

সরকারি হাসপাতালে রোগীদের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত তারা! ৩৮ দালাল আটক   মোঃআলাউদ্দীন,সিটিজ ট্রিবিউন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *