Breaking News
Home / সম্প্রতি সংবাদ / বান্দরবানে অগ্নিকান্ডে সর্বহারা আয়েশা বেগমের পাশে সেনাবাহিনী

বান্দরবানে অগ্নিকান্ডে সর্বহারা আয়েশা বেগমের পাশে সেনাবাহিনী

বান্দরবানে অগ্নিকান্ডে সর্বহারা আয়েশা বেগমের পাশে সেনাবাহিনী

 

সিটিজি ট্রিবিউন বান্দরবান প্রতিনিধি মোহাম্মদ আজিজ উল্লাহ।

 

বান্দরবানে অগ্নিকান্ডে একটি বসত ঘর ভস্মিত হয়েছে।এতে কেউ হতাহত হয়নি। তবে সবকিছু হারিয়ে সর্বহারা হয়েছেন ভিক্ষাভৃত্তি করে জীবিকা নির্বাহ করা আয়শা বেগম(৬৫)।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর আড়াই টায় বান্দরবান সদরস্থ কসাইপাড়া আবুল নগর এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা যায়, প্রতিদিনের মত আয়শা বেগম আজও সকালে ঘর থেকে বাইরে যান জীবিকার তাগিদে দ্বারে দ্বারে সাহায্য চাইতে।দুপুরে তার বাড়িতে আগুন দেখে প্রতিবেশীরা ৯৯৯ এ ফোন দেয়।

পরে সেনাবাহিনী ও বান্দরবান ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আসলেও ততক্ষণে কষ্টর্জিত লক্ষাধিক নগদ টাকা সহ সম্পূর্ণ ঘরটি পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা আরো বলেন, আয়শা বেগমের স্বামী মৃত: সিকান্দার আলী জীবিত কালে শীত মৌসুমে এলাকার খেজুর গাছ থেকে রস সংগ্রহ করে বিক্রি করতেন বলে সবাই রস ব্যাপারী নামেই তাকে ছিনত।স্বামীহারা আয়েশা বর্তমানে অসচ্চলতার কারনে ভিক্ষা ভৃত্তি করে জীবিকা নির্বাহ করেন।

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে বান্দরবান সেনা জোন (৫ ইস্ট বেঙ্গল রেজিঃ) হতে দ্রুত সেনাবাহিনীর একটি আগুন নির্বাপক দল ঘটনাস্থলে পৌঁছায় এবং ফায়ার সার্ভিস এর সাথে আগুন নেভাতে সাহায্য করে। পরবর্তীতে বান্দরবান জোনের উপঅধিনায়ক মেজর এস এম মাহমুদুল হাসান সোহাগ,পিএসসি ও বান্দরবান সেনা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন মিসবাহুল ইসলাম ফুয়াদ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ভুক্তভোগী আয়েশা বেগম কে নগদ ১৫০০০ টাকা, দুইটি কম্বল ও প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করেন।

এ সময় মেজর এস এম মাহমুদুল হাসান সোহাগ ভুক্তভোগী ও ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন,আপনার এই অবস্থার জন্য আমরা সবাই শোকাহত।আপনার হারানো জিনিষকে আমরা ফিরিয়ে দিতে পারব না, তবে আপনার এই দুরবস্থা থেকে উত্তরণের জন্য সেনাবাহিনী আপনাকে সর্বোচ্চ সহযোগিতা করবে। এসময় তিনি আয়েশা বেগমের মোট ক্ষতির পরিমাণ নির্ণয় পূর্বক বসবাসের জন‍্য নতুন একটি ঘর নির্মান করার জন্য সেনাবাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন বলেও আশ্বস্ত করেন।

বান্দরবান সদর থানার এসআই মিঠুন সিংহ সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। বৃ্দ্ধার বসত ঘরটি সম্পূর্ণ পুড়ে গেছে। বেশ কিছু পোড়া টাকা পাওয়া গেছে।আনুমানিক লক্ষাধিক হতে পারে। সব মিলে আনুমানিক ২/৩ লাখ টাকার ক্ষয় ক্ষতি হতে পারে।

About Ayaz Ahmed

Check Also

যত জঙ্গি ধরেছি, একজনও মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

যত জঙ্গি ধরেছি, একজনও মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *