Breaking News
Home / জাতীয় / বাংলাদেশ বিমান বাহিনীর এটিএস র‍্যাডার, ঢাকা (PAR & ASR) এবং এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর উদ্বোধন

বাংলাদেশ বিমান বাহিনীর এটিএস র‍্যাডার, ঢাকা (PAR & ASR) এবং এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর উদ্বোধন

বাংলাদেশ বিমান বাহিনীর এটিএস র‍্যাডার, ঢাকা (PAR & ASR) এবং এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর উদ্বোধন

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা, ০৫ জুনঃ

 

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে ০৫ জুন ২০২২ (রবিবার) তারিখে এটিএস র‍্যাডার, ঢাকা (Precision Approach Radar and Airport Surveillance Radar) এবং মার্টিন বেকার (এমবি) ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর উদ্বোধন অনুষ্ঠিত হয়।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ বিমান বাহিনীর এটিএস র‍্যাডার, ঢাকা (PAR & ASR) এবং এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর উদ্বোধন করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বিমান বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাহিনীতে নতুন নতুন স্থাপনা ও যুদ্ধোপকরণ সংযোজন করে চলেছেন।

এরই ধারাবাহিকতায় এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হলো এটিএস র‍্যাডার, ঢাকা (PAR & ASR) এবং এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস। নতুন অন্তর্ভূক্ত র‍্যাডার বিমানের নিরাপদ উড্ডয়ন ও অবতরণের সক্ষমতা বৃদ্ধিতে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে।

এছাড়াও, এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর সংযোজন বাংলাদেশ বিমান বাহিনীর প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভুমিকা পালন করবে।

এর ফলে নিয়ন্ত্রিত পরিবেশে F-7 সিরিজ বিমান ও K-8W বিমান এর এমবি ইজেকশন সীটসমুহ বিমান বাহিনীর টেকনিশিয়ান কর্তৃক রক্ষণাবেক্ষণ, মেরামত ও সংস্কার সম্ভবপর হবে।

এই উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

About Ayaz Ahmed

Check Also

মেট্রোরেলে চড়লেই বুঝবেন মানুষ কত খুশি: অর্থমন্ত্রী

মেট্রোরেলে চড়লেই বুঝবেন মানুষ কত খুশি: অর্থমন্ত্রী   সিটিজিট্রিবিউন:  ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেল্টা প্ল্যান-২১০০ যেটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *