Breaking News
Home / জাতীয় / বাংলাদেশে কোনো নিরপেক্ষ লোক নেই: আকবর আলী খান

বাংলাদেশে কোনো নিরপেক্ষ লোক নেই: আকবর আলী খান

বাংলাদেশে কোনো নিরপেক্ষ লোক নেই: আকবর আলী খান

সিটিজিট্রিবিউন: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. আকবর আলি খান বলেছেন, বলা হচ্ছে সার্চ কমিটি দিয়ে নির্বাচনি সমস্যার সমাধান করা যাবে। বাংলাদেশের সুশীল সমাজের সব নেতারা সার্চ কমিটিতে আছেন। আমার সার্চ কমিটির ওপর আস্থা নেই। কারণ তারা সবাই দল করেন। যদি দল না-ও করেন তাহলেও কাজ হবে না। কারণ বাংলাদেশে বর্তমানে কোনো নিরপেক্ষ লোক নেই।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে নাগরিক সমাজ আয়োজিত ‘বর্তমান জাতীয় সংকট এবং সমাধানের নাগরিক ভাবনা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

আলোচনায় আরও অংশ নেন- গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, সাবেক প্রধান নির্বাচন কমিশনার ড. এটিএম শামসুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আসিফ নজরুল, বেলার প্রধান নিবার্হী সৈয়দা রিজওয়ানা হাসান।

আকবর আলি খান আরও বলেন, বাংলাদেশের কোনো কমিশন আদৌ কোনো কাজ করে না। আমাদের দেশের সিস্টেম যুক্তরাষ্ট্রের মতো করতে হবে। আর সেটা করতে হলে সংবিধান সংশোধন করতে হবে। আমাদের সাংবিধানিকভাবে নির্বাচনের ব্যবস্থা করতে হবে এবং আমলাতন্ত্রকে সরকারের রাহুগ্রাস থেকে মুক্ত করতে হবে। এটা করতে পারলে সরকার এবং আমলাতন্ত্র উভয়েই লাভবান হবে। তবে এ ধরনের সমস্যার রাতারাতি সমাধান করা সম্ভব নয়।

ড. আসিফ নজরুল বলেন, এই ‘অবৈধ’ সরকারের জবাবদিহিতা নেই। যখন রাষ্ট্র পরিচালনায় অবৈধ সরকার থাকে, তখন লুটপাট অরাজকতা সৃষ্টি হবে। তিনি বলেন, অতীতে বিএনপি সরকার খারাপ ছিল। তবে বর্তমান সরকারের মতো এত জঘন্য ছিল না।।প্রতিবদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটিজিট্রিবিউন: ঢাকা: বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *