Breaking News
Home / বিনোদন / বাংলাদেশের ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে, তবু পোস্টারে কেন বাদ কলকাতার শুভশ্রী? প্রশ্ন পড়শি দেশেই

বাংলাদেশের ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে, তবু পোস্টারে কেন বাদ কলকাতার শুভশ্রী? প্রশ্ন পড়শি দেশেই

বাংলাদেশের ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে, তবু পোস্টারে

কেন বাদ কলকাতার শুভশ্রী? প্রশ্ন পড়শি দেশেই

সিটিজিট্রিবিউন: অরিন্দম শীলের সদ্য মুক্তিপ্রাপ্ত ‘তীরন্দাজ শবর’ ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত। ২৪ জুন মুক্তি পাবে জীবনানন্দ দাশের জীবনগন্ধী ছবি ‘ঝরা পালক’। এই ছবিতেও অভিনয় করেছেন শুভশ্রী কর। বাংলাদেশে শুভশ্রী অভিনীত প্রথম ছবি ‘বিক্ষোভ’ মুক্তি পেয়েছে সদ্য। কিন্তু বাংলাদেশের সংবাদমাধ্যমেই দাবি, ছবির প্রচারে যথাযথ স্বীকৃতি দেওয়া হয়নি তাঁকে।

পোস্টারে এবং নানা মাধ্যমের প্রচারে গুরুত্ব পেয়েছেন নায়ক শান্ত খান এবং কলকাতার প্রতিষ্ঠিত নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়। শুভশ্রী অভিনয় করেছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। অথচ পোস্টার বা প্রচারে ঠাঁই হয়নি তাঁর। বাংলাদেশের সংবাদমাধ্যমই প্রশ্ন তুলেছে তা নিয়ে।

সত্যি ঘটনা অবলম্বনে নির্মিত ‘বিক্ষোভ’ ছবিটি। বাংলাদেশে বেপরোয়া যান চলাচলের বলি হয়েছিল এক শিক্ষার্থী। সড়ক অবরোধ করে তুমুল আন্দোলনে নামে ছাত্রছাত্রীরা। এই ঘটনার আধারেই তৈরি ছবি। শ্রাবন্তী শিক্ষিকার চরিত্রে, যিনি এই আন্দোলনের সমর্থনে পুরোভাগে আছেন। শান্ত খান বিক্ষুব্ধ ছাত্রদের নেতা। তাঁরই সহপাঠিনীর চরিত্রে শুভশ্রী, দুর্ঘটনায় যার মৃত্যুর জেরে এই বিক্ষোভ। যাকে ঘিরে এগোবে গল্প, সেই চরিত্রে অভিনয়ের পরেও কেন সব রকম প্রচার থেকে বাদ শুভশ্রী? সেই প্রশ্ন‌ই তুলেছে বাংলাদেশ সংবাদমাধ্যম।

জল্পনা বলছে, প্রযোজনা সংস্থার কাছে বাকি পারিশ্রমিক চেয়ে নাকি বিরাগভাজন হয়েছেন শুভশ্রী।সত্যিই কি তাই? আনন্দবাজার অনলাইন থেকে যোগাযোগ করা হয়েছিল শুভশ্রীর সঙ্গে। অভিনেত্রী বলেন, “সিনেমার জগতে সবে পথ চলতে শুরু করেছি। অপ্রীতিকর বিষয় বা জটিলতা আমি এড়িয়ে চলি। বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রেই জানতে পেরেছি পোস্টারে আমি নাকি নেই। কেন রাখা হয়নি, সেটা প্রযোজনা সংস্থার ব্যাপার। এ বিষয় নিয়ে আমার কোনও বক্তব্য নেই। আর জুলাই মাসে আমার পারিশ্রমিক মিটিয়ে দেওয়ার কথা। অত‌এব সমস্যা কোথায়? বাংলাদেশে প্রথম ছবি একটা আলাদা আবেগ। প্রিমিয়ারে যেতে পারলে ভাল হত।”

কোথাও কোনও সমস্যা নেই, জানিয়ে দিয়েছেন শুভশ্রী। তবু কেউ কেউ এখনও বলছেন, প্রচারের আলো না থাকার নেপথ্যে নাকি রয়েছে অন্য কোনও কারণ।।।প্রতিবেদন :কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

আমিরের নতুন ছবি ‘সিতারে জ়মিন পর’, কবে আসছে বড় পর্দায়?

আমিরের নতুন ছবি ‘সিতারে জ়মিন পর’, কবে আসছে বড় পর্দায়?   সিটিজিট্রিবিউন: আমির খান যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *