Breaking News
Home / জাতীয় / বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে বিজিবি

বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে বিজিবি

বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে বিজিবি

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন তারিখঃ ২৬ জুন ২০২২

 

দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

https://youtu.be/rUiHJEcRffQ

আজ ২৬ জুন ২০২২ তারিখে বিজিবি’র
সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর তত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলাধীন উত্তর রানীখাই ইউনিয়নের কালাইরাগ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যাদুর্গত ১০০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা সিটিজি ট্রিবিউন কে জানান

এসময় বিজিবি’র সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম উপস্থিত থেকে বন্যাদুর্গত অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ কতেন। এছাড়া সিলেট ব্যাটালিয়নের অধীনস্থ লাফার্জ, সোনালীচেলা, নোয়াকোট এবং সোনারহাট বিওপি’র দায়িত্বপূর্ণ বন্যাকবলিত বিভিন্ন এলাকায় ৬০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

অপরদিকে, জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)-এর ব্যবস্থাপনায় সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস)-এর অধীনস্থ সরাইল শাখা সীপকস এর সকল উপ-শাখার পক্ষ থেকে সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের মাওলানা আব্দুল লতিফ জুলেখা গার্লস হাইস্কুলে দরবস্ত এলাকার বন্যাকবলিত দুস্থ ও অসহায় ১০০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়া কানাইঘাট উপজেলার মোড়লগঞ্জ বাজারে বন্যাদুর্গত ৫০টি এবং দুর্গম সীমান্তবর্তী ডোনা বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকায় ৫০টি দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার কোরবান নগর ইউনিয়নের মাইজগাঁও গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০টি অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনা সহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

এ লক্ষ্যে বিজিবি বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ০১৭৬৯৬০০৫৫৫ এবং ০১৮৮৯৬০০৫৫৫ দুটি টোল ফ্রি নম্বর চালু করেছে।

 

About Ayaz Ahmed

Check Also

মেট্রোরেলে চড়লেই বুঝবেন মানুষ কত খুশি: অর্থমন্ত্রী

মেট্রোরেলে চড়লেই বুঝবেন মানুষ কত খুশি: অর্থমন্ত্রী   সিটিজিট্রিবিউন:  ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেল্টা প্ল্যান-২১০০ যেটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *