Breaking News
Home / আন্তর্জাতিক / ফিলিস্তিনি জনগণের প্রতি দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে জাতিসংঘ: ইরানের পররাষ্ট্রমন্ত্রী

ফিলিস্তিনি জনগণের প্রতি দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে জাতিসংঘ: ইরানের পররাষ্ট্রমন্ত্রী

ফিলিস্তিনি জনগণের প্রতি দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে জাতিসংঘ: ইরানের পররাষ্ট্রমন্ত্রী
সিটিজিট্রিবিউন: ইরানের পররাষ্ট্রমন্ত্রী হুসাইন আমিরআবদুল্লাহিয়ান বলেছেন, ফিলিস্তিনি জনগণের প্রতি দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ। তাদের এ ব্যর্থতার অন্যতম কারণ হলো ইসরাইলের প্রতি মার্কিন সমর্থন।
বৃহস্পতিবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে আমিরআবদুল্লাহিয়ানের বক্তৃতা দেওয়ার কথা ছিল। কিন্তু যুক্তরাষ্ট্র থেকে ভিসা দেওয়ায় বিলম্বের কারণে ইরানি প্রতিনিধি দলের পক্ষে বৈঠকে যোগ দেওয়া সম্ভব হয়নি। খবর ইরনা নিউজের।
কিন্তু এক লিখিত বিবৃতিতে তিনি বলেন, আমাদের সাহসের সঙ্গে স্বীকার করে নিতে হবে ফিলিস্তিন ও ফিলিস্তিনিদের প্রশ্নে আইনগত ও নৈতিক পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে জাতিসংঘ। তাছাড়া ইসরাইলকে জবাবদিহিতার আওতায় আনতেও কোনো পদক্ষেপ কার্যকর করতে দিচ্ছে না মার্কিন প্রশাসন। এটি আসলে আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসংঘ ব্যবস্থার জন্য একটি নৈতিক ব্যর্থতা এবং বিবেকের অবমূল্যায়ন।
জাতিসংঘের পক্ষ থেকে শক্তিশালী কোনো পদক্ষেপ নেওয়া হয়নি বলেও অভিযোগ করা হয় বিবৃতিতে। বলা হয়, আন্তর্জাতিক সম্প্রদায় আশা করছে নিরাপত্তা পরিষদ এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবে।
এদিকে টানা সাত দিনের যুদ্ধবিরতির পর অবরুদ্ধ গাজা উপত্যকায় নতুন করে হামলা শুরু করেছে ইসরাইলি বাহিনী। হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে তিন ঘণ্টায় ইসরাইলি হামলায় ৩২ ফিলিস্তিনি নিহত হয়েছে। এর আগে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দক্ষিণাঞ্চলীয় রাফা শহরে ইসরাইলি বাহিনীর হামলায় কমপক্ষে ৬ ফিলিস্তিনি নিহত হয়েছে।
স্থানীয় সময় শুক্রবার সকালে ওই হামলা চালানো হয়। অপরদিকে গাজার উত্তরাঞ্চলে হামলার ঘটনায় দুই শিশু নিহত হয়েছে। আল আহলি হাসপাতালের চিকিৎসক ড. ফাদেল নাইমের বরাত দিয়ে এএফপির এক খবরে বলা হয়েছে, ইসরাইলি বাহিনীর বিমান হামলায় ওই দুই শিশুর মৃত্যু হয়েছে। প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

পাকিস্তানে ৪৮ ঘণ্টার ভারী বৃষ্টিতে বাড়িধস, ভূমিধসে অন্তত ২৯ জন নিহত

পাকিস্তানে ৪৮ ঘণ্টার ভারী বৃষ্টিতে বাড়িধস, ভূমিধসে অন্তত ২৯ জন নিহত সিটিজিট্রিবিউন: পাকিস্তানে ৪৮ ঘণ্টার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *