Breaking News
Home / আইন বিচার / পৃথক অভিযানে বার কোটি ষাট লক্ষ,টাকার চার লাখ বিশ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে (৩৪ বিজিবি)

পৃথক অভিযানে বার কোটি ষাট লক্ষ,টাকার চার লাখ বিশ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে (৩৪ বিজিবি)

বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন কর্তৃক পৃথক পৃথক অভিযানে ০১ জন মাদক পাচারকারীসহ ১২,৬০,০০,০০০/-(বার কোটি ষাট লক্ষ) টাকা মূল্যমানের ৪,২০,০০০ (চার লাখ বিশ হাজার) পিস বার্মিজ ইয়াবা উদ্ধার

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন তারিখঃ ০১ ফেব্রুয়ারি ২০২২

 

বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর রেজুপাড়া বিওপি’র একটি চৌকস আভিযানিক টহলদল গত ৩১ জানুয়ারি ২০২২ তারিখ রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউপি’র তেতুল টিলা নামক স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে।

মোঃ মেহেদি হোসাইন কবির অধিনায়ক কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) জানান

উক্ত অভিযানে বর্ণিত স্থান থেকে মালিকবিহীন ৯,০০,০০,০০০/- (নয় কোটি) টাকা মূল্যমানের ৩,০০,০০০ (তিন লক্ষ) পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে।

এর আগে আনুমানিক দুপুর ০১টা ৪০ মিনিটে রেজুখাল চেকপোষ্টে নিয়মিত তল্লাশীকালীন টেকনাফ হতে কক্সবাজারগামী একটি মোটরসাইকেল তল্লাশী করে ০১ জন আসামীসহ ৩২,৩২,০০০/-(বত্রিশ লক্ষ বত্রিশ হাজার) টাকা মূল্যমানের ১০,০০০ পিস বার্মিজ ইয়াবা ও অন্যান্য মালামাল আটক করতে সক্ষম হয়।

এছাড়া, অদ্য ০১ ফেব্রুয়ারি ২০২২ তারিখ অত্র ব্যাটালিয়নের অধীনস্থ রেজুআমতলী বিওপি’র একটি বিশেষ চৌকষ আভিযানিক টহলদল উখিয়া উপজেলার রাজাপালং ইউপি’র গোলডেবার পাহাড় নামক স্থানে টহলরত অবস্থায় আনুমানিক রাত ১২টা ৩০ মিনিটে কতিপয় ইয়াবা পাচারকারীদের চ্যালেঞ্জ করলে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে বিজিবি সদস্যদের লক্ষ্য করে ফায়ার শুরু করে।

এ প্রেক্ষিতে বিজিবি টহলদল তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে ইয়াবা পাচারকারীদের লক্ষ্য করে পাল্টা ফায়ার করে। এতে ইয়াবা পাচারকারীরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

অতঃপর টহলদল ঘটনাস্থল হতে তাদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ৩,০০,০০,০০০/- (তিন কোটি) টাকা মূল্যমানের ১,০০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে এবং পালংখালী বিওপি’র একটি আভিযানিক টহলদল একই দিনে রাত আনুমানিক ১২ টা ১০ মিনিটে উখিয়া উপজেলাধীন কাটাখাল ব্রীজ সংলগ্ন স্থান হতে মালিকবিহীন ৩০,০০,০০০/- (ত্রিশ লক্ষ) টাকা মূল্যের ১০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাসের মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছে।


কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি ২০২২ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৩১,৯৩,০৫,০০০/- (একত্রিশ কোটি তিরানব্বই লক্ষ পাঁচ হাজার) টাকা মূল্যমানের ১০,৬৪,৩৫০ (দশ লক্ষ চৌষট্টি হাজার তিনশত পঞ্চাশ) পিস বার্মিজ ইয়াবা এবং ৭০,০০,০০,০০০/- (সত্তর কোটি) টাকা মূল্যের

১৪ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ সর্বমোট ১০১,৯৩,০৫,০০০/- (একশত এক কোটি তিরানব্বই লক্ষ পাঁচ হাজার) টাকা মূল্যমানের মাদকদ্রব্য এবং ১০ জন আসামী আটক করতে সক্ষম হয়েছে।

 

About Ayaz Ahmed

Check Also

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী   আয়াজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *