Breaking News
Home / রাজনীতি / নির্বাচন কমিশন আইনের সংশোধন চায় বাংলাদেশ কংগ্রেস

নির্বাচন কমিশন আইনের সংশোধন চায় বাংলাদেশ কংগ্রেস

নির্বাচন কমিশন আইনের সংশোধন চায় বাংলাদেশ কংগ্রেস

 

সিটিজি ট্রিবিউন ঢাকা;

 

বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেন বলেছেন, নির্বাচন কমিশন গঠনে সরকার যে আইন করেছে তাতে বিদ্যমান সমস্যার কোন সমাধান হবে না। এ আইনের আশু সংশোধন দরকার।

শুক্রবার রাতে অনুষ্ঠিত দলের এক ভার্চুয়াল আলোচনায় কাজী রেজাউল হোসেন বলেন, সার্চ কমিটির কাছে যেসব নাম জমা হয়েছে তার মধ্য থেকে বাছাই করে নাম চুড়ান্তকরণ কঠিন হবে। এখান থেকে যাদেরকেই নির্বাচন কমিশনার নিয়োগ করা হোক না কেনো বিতর্ক ও পক্ষপাতিত্বের অভিযোগ উঠবেই।

বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব এ্যাডঃ মোঃ আব্দুল আওয়াল, যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল মোর্শেদ, ন্যাশনাল সিনেটের সদস্য এ্যাডঃ মোঃ মিজানুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক খোন্দকার মিজানুর রহমান প্রমুখ।

দলের আমেরিকা প্রবাসী কেন্দ্রীয় উপদেষ্টা ক্লিন্টন হাওলাদার পাভেল ক্যালিফোর্নিয়া থেকে যুক্ত হয়ে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য দেশে বিদেশে চাপ থাকলেও সরকার হাটছে উল্টো পথে।

যে আইন করা হয়েছে সেটা তো সুষ্ঠু নির্বাচনের জন্য নয়। সুষ্ঠু নির্বাচনের জন্য দরকার নির্বাচন ব্যবস্থার আমূল পরিবর্তন।

সভায় নেতৃবৃন্দ বলেন, সার্চ কমিটির সুপারিশের মাধ্যমে নয়, নির্বাচন কমিশনার নিয়োগে সুনির্দিষ্ট রূপরেখা নির্ধারণ করে আইন সংশোধন করতে হবে যাতে নির্বাচন কমিশনের মধ্য থেকেই অভিজ্ঞ ব্যক্তিরা কমিশনার হতে পারেন।

তারা বলেন, নির্বাচন ব্যবস্থাকে অচিরেই নির্বাহী বিভাগের প্রভাবমুক্ত করতে হবে, নইলে যারাই আসুন না কেনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আদৌ সম্ভব নয়।

 

About Ayaz Ahmed

Check Also

আওয়ামী সরকারের ‘ভয়াবহ’ দুঃশাসনের অবসান না হওয়া পর্যন্ত জনগণ রাজপথের আন্দোলনে আছে: মির্জা ফখরুল

আওয়ামী সরকারের ‘ভয়াবহ’ দুঃশাসনের অবসান না হওয়া পর্যন্ত জনগণ রাজপথের আন্দোলনে আছে: মির্জা ফখরুল সিটিজিট্রিবিউন: …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *