Breaking News
Home / আইন বিচার / টেকনাফে ১,০২,৫৪০ পিস ইয়াবা সহ ০২ জন ইয়াবা কারবারি বিজিবির জালে আটক

টেকনাফে ১,০২,৫৪০ পিস ইয়াবা সহ ০২ জন ইয়াবা কারবারি বিজিবির জালে আটক

টেকনাফে ১,০২,৫৪০ পিস ইয়াবা সহ ০২ জন ইয়াবা কারবারি বিজিবির জালে আটক

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম তারিখ;০৭ ফেব্রুয়ারি ২০২২

 

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) বিএসবির তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, মেরিন ড্রাইভ সড়ক এবং টেকনাফ-কক্সবাজার প্রধান সড়কের উপর দিয়ে মাদকের ০২টি চালান পাচার হতে পারে।

লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার
অধিনায়ক টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) জানান,

উক্ত তথ্য অনুযায়ী টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ শীলখালী, দমদমিয়া এবং হোয়াইক্যং চেকপোস্টে নজরদারী বৃদ্ধি করা হয়। শীলখালী অস্থায়ী চেকপোস্টে তল্লাশী কার্যক্রম পরিচালনা করার সময় একটি যাত্রীবাহী প্রাইভেটকার চেকপোস্টে আসলে তল্লাশীর জন্য থামানো হয়।

উক্ত গাড়ী তল্লাশীকালীন ০২ জন যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তাদেরকে অত্যন্ত সর্তকতার সাথে পুঙ্খানুপুংখভাবে তল্লাশী করা হয়। একপর্যায়ে তাদের দুজনের শরীরের বিভিন্ন অঙ্গের সাথে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায় ৩৭,৬২,০০০/- (সাইত্রিশ লক্ষ বাষট্টি হাজার) টাকা মূল্যমানের ১২,৫৪০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

আটককৃত ০২ জন আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা ইয়াবা ট্যাবলেটগুলো জনৈক আফসার (মোঃ আফসার হোসেন (৩০), ইয়াবা বহন করে নিয়ে যাচ্ছিল। তারা আরও জানায় যে, বর্ণিত আফসার ইয়াবার আরেকটি চালান নিয়ে টেকনাফ-কক্সবাজার মহাসড়ক দিয়ে কক্সবাজার গমণ করবে।

তাদের তথ্যের ভিত্তিতে হোয়াইক্যং চেকপোস্টে নজরদারী বৃদ্ধি করা হয় এবং বিশেষ টহল মোতায়েন করা হয়। হোয়াইক্যং চেকপোস্ট হতে আনুমানিক ২০০ গজ দক্ষিণে একটি সিএনজি’র চলাচল সন্দেহজনক মনে হলে সিএনজিটি তল্লাশীর জন্য বিজিবি’র বিশেষ টহলদল দ্রুত অগ্রসর হয়।

বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই জনৈক আফসার হোসেন সিএনজি হতে নেমে ০১টি বস্তা হাতে নিয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। বিজিবি টহলদল তাকে ধাওয়া করলে সে বস্তাটি ফেলে দিয়ে পার্শ্ববর্তী বাজারের ভিতর দিয়ে গ্রামের মধ্যে পালিয়ে যায়।

টহলদল চোরাকারবারীর ফেলে যাওয়া বস্তা তল্লাশী করে বস্তার ভিতর হতে ২,৭০,০০,০০০/- (দুই কোটি সত্তর লক্ষ) টাকা মূল্যমানের ৯০,০০০ (নব্বই হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। পলাতক আসামীকে আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে অভিযান পরিচালনা করা হলেও তাকে আটক করা সম্ভব হয়নি।

তবে, উক্ত চোরাকারবারীকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

জব্দকৃত ইয়াবা ট্যাবলেটের সর্বমোট সিজারমূল্য-৩,০৭,৬২,০০০/- (তিন কোটি সাত লক্ষ বাষট্টি হাজার) টাকা।

উল্লেখ্য, জব্দকৃত ইয়াবা ট্যাবলেট বহন ও পাচারের দায়ে আটককৃত ০২ জন আসামী এবং পলাতক আসামী বিরুদ্ধে (বাংলাদেশী নাগরিক) ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

About Ayaz Ahmed

Check Also

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব   সিটিজি ট্রিবিউন বান্দরবান প্রতিনিধি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *