Breaking News
Home / ময়মনসিংহ / জাতীয় শোক দিবসে দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান-৩১বিজিবি

জাতীয় শোক দিবসে দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান-৩১বিজিবি

জাতীয় শোক দিবসে দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান-৩১বিজিবি

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন নেত্রকোনা:

 

স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিভিন্ন কর্মসূচী পালন করে এবং দেশব্যাপী গরীব ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

দিবসের কর্মসূচীর অংশ হিসেবে সরাইল রিজিয়নের অধীনস্থ নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) আজ সকাল ০৯:০০ টায় অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আরিফুর রহমান, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নেত্রকোণা জেলার পারলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গরীব, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে সরাইল রিজিয়ন এবং অধীনস্থ সেক্টর ও সকল ইউনিট পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ এবং ১৯৭৪ সালের ০৫ ডিসেম্বর বাংলাদেশ রাইফেলস এর ৩য় রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজে বঙ্গবন্ধুর দেয়া ভাষণের ভিডিওচিত্র প্রদর্শন এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে আলোচনা সভা, বিশেষ মোনাজাত এবং কোরআন খতমের আয়োজন করা হয়।

সরাইল রিজিয়ন এবং সহাবস্থিত সরাইল ব্যাটালিয়নে (২৫ বিজিবি) কর্তৃক আয়োজিত আলোচনা সভায় ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম, পিবিজিএম, রিজিয়ন কমান্ডার, সরাইল প্রধান অতিথি হিসেবে সমাপনী ভাষণ প্রদান করেন।

এছাড়াও সরাইল রিজিয়নের আওতাধীন বিভিন্ন স্থানে ১৫০০ জন গরীব, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং ৬ টি স্থানে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করে বিনামূল্যে জরুরী চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবি’র সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং বিজিবির সকল সদস্যগণ কালো ব্যাজ পরিধান করে।

উল্লেখ্য, এ দিবস উপলক্ষে সরাইল রিজিয়নের অধীনস্থ সকল ইউনিটের ন্যায় উপ-শাখা, সীপকস (সীমান্ত পরিবার কল্যাণ সমিতি) নেত্রকোণা ব্যাটালিয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বিভিন্ন কর্মকান্ডের উপর শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত চিত্রাংকন প্রতিযোগিতায় সৈয়দা রুবাইয়া রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

About Ayaz Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *